বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > গোর্খা দলগুলির বয়কটের ডাক,আপাতত হচ্ছে না GTA রিভিউ বৈঠক
দার্জিলিংয়ের পথে
দার্জিলিংয়ের পথে

গোর্খা দলগুলির বয়কটের ডাক,আপাতত হচ্ছে না GTA রিভিউ বৈঠক

সরকারি বিজ্ঞপ্তিতে বৈঠক স্থগিত রাখার কোনও কারণ দেওয়া হয় নি। 

গতকালই পাহাড়ের দলগুলি বলে দিয়েছিল তারা স্বরাষ্ট্রমন্ত্রকের বৈঠকে যাবে না। তারপরেই জিটিএ-র রিভিউ বৈঠক এখন না ডাকার সিদ্ধান্ত নিল স্বরাষ্ট্রমন্ত্রক। কেন এই বৈঠক পূর্ব নির্ধারিত ৭ অগস্ট হবে না, তা অবশ্য বলা হয়নি। শুধু স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে ওই দিনের রিভিউ বৈঠক পিছিয়ে দেওয়া হল। 

কয়েকদিন আগেই জিএনএলএফ ও জিজেএম- গুরুং গোষ্ঠীর তরফ থেকে অমিত শাহ ও কৈলাশ বিজয়বর্গীর সঙ্গে দেখা করা হয়। বাংলা ভোটের আগে গোর্খাল্যান্ড ইস্যুর একটা হিল্লে করার জন্য জোর দেন তাঁরা। অমিত শাহ বলেন যে দুই সপ্তাহের মধ্যে বৈঠক ডাকা হবে কেন্দ্র, রাজ্য ও গোর্খা দলগুলির। কিন্তু তারপরে জিটিএ-র রিভিউ বৈঠক ডাকা হয়।

পাঁচ বছর বাদে এই বৈঠক ডাকা নেহাতই পিছনের পথে হাঁটা বলে মনে করে অধিকাংশ পাহাড়ি দল। জিটিএ-র চেয়ারম্যান বিনয় তামাং, অন্যদিকে জিজেএমের পক্ষে রোশন গিরি, দুজনেই বলেন যে তাঁরা এই বৈঠকে অংশ নেবেন না। পাহাড়ের  দলগুলি অংশ না নিলে খালি জেলা শাসকের সঙ্গে বৈঠক করে যে খুব একটা কাজের কাজ হবে না, তা বুঝতে পেরেই আপাতত বৈঠক বাতিল করা হয়েছে বলে মনে করা হয়েছে। পরবর্তীকালে এই বৈঠক ফের হয় কিনা, ও তাতে পাহাড়ি দলগুলির প্রতিনিধিরা অংশ নেন কিনা, সেটাই দেখার। 

বন্ধ করুন