বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > GTA ভোট: রক্ত, বোমাবাজি, কিছুই নেই, এমন ভোটও হয়? দার্জিলিংয়ে প্রশ্ন পর্যটকের
কোথাও কোনও অশান্তি নেই দার্জিলিংয়ের জিটিএ ভোটে।

GTA ভোট: রক্ত, বোমাবাজি, কিছুই নেই, এমন ভোটও হয়? দার্জিলিংয়ে প্রশ্ন পর্যটকের

  • সাংবাদিকদের কাছে জিটিএ ভোটের কথা শুনে পর্যটকদের অনেকেই আকাশ থেকে পড়েন। অনেকেই জানতেন না পাহাড়ে ভোট হচ্ছে। তাঁরা বলেন, মারামারি, গণ্ডগোল কিছুই নেই। একেবারে শান্তির ভোট। ভোট হচ্ছে এটাই বুঝতে পারছিলাম না। কোথাও কোনও অশান্তি নেই।

পাহাড়ে জিটিএ নির্বাচন। সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্রের সামনে বিক্ষিপ্ত লাইন। মাঝেমধ্যে ঝিরঝিরে বৃষ্টি। তার মধ্যেই একে একে ভোটাররা আসছেন। কোথাও কোনও অশান্তি প্রায় নেই বললেই চলে। এদিকে এই সময় পাহাড়ে বেড়াতেও গিয়েছেন অনেকে। কলকাতা থেকেও পর্যটকরা গিয়েছেন দার্জিলিং পাহাড়ে। কিন্তু পাহাড়ে যে আদৌ ভোট হচ্ছে তা বুঝতেই পারেননি পর্যটকদের অনেকেই।

আসলে সমতলের ভোট সম্পর্কে অনেকেরই বেশ তিক্ত অভিজ্ঞতা রয়েছে। ভোট মানেই অশান্তি। ভোট মানেই রক্তারক্তি, বোমাবাজি। একেবারে ভয়াবহ অবস্থা। এমনকী ভোটের দিনের অশান্তিতে মানুষের প্রাণ গিয়েছে এমন নজিরও রয়েছে। সেই ভোট দেখতেই অভ্যস্ত সমতলের বাসিন্দারা। এদিকে সেই ভোটের মধ্যেই দার্জিলিংয়ে বেড়াতে গিয়েছেন পর্যটকরা। তাঁরা তো দার্জিলিংয়ের এই নিরুত্তাপ ভোট দেখে হতবাক।

এদিকে সাংবাদিকদের কাছে জিটিএ ভোটের কথা শুনে পর্যটকদের অনেকেই আকাশ থেকে পড়েন। অনেকেই জানতেন না পাহাড়ে ভোট হচ্ছে। তাঁরা বলেন, মারামারি, গণ্ডগোল কিছুই নেই। একেবারে শান্তির ভোট। ভোট হচ্ছে এটাই বুঝতে পারছিলাম না। কোথাও কোনও অশান্তি নেই। অপর এক পর্যটক বলেন, কলকাতায় তো ভোটের সময় বাড়ি থেকেই বেরোতে পারি না। এতটা ভয় লাগে। এরকম তো হওয়ার কথা ছিল না। ভোট দেব। চলে আসব। কিন্তু তেমনটা তো হয় না। এখানে বুঝতে পারছি না ভোট কোথায় হচ্ছে?

বন্ধ করুন