বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রথম বর্ষাতেই ভেঙে গেল নির্মীয়মান সেতুর গার্ডওয়াল
ভেঙে গিয়েছে সেতুর গার্ডওয়াল।

প্রথম বর্ষাতেই ভেঙে গেল নির্মীয়মান সেতুর গার্ডওয়াল

  • স্থানীয়দের অভিযোগ, সেতু উদ্বোধনের আগেই ফাটল দেখা গিয়েছে। অভিযোগ নিন্মমানের নির্মাণ সামগ্রী দিয়ে তৈরি করা হয়েছে সেতুটি। যার ফলে উদ্বোধনের আগেই সেতুর গার্ডওয়ালে ফাটল ধরেছে।

নাগাড়ে বৃষ্টিতে ফুঁসছে উত্তরবঙ্গের নদীগুলি। তার মধ্যে উদ্বোধনের আগেই ভেঙে গেল নির্মীয়মান সেতুর গার্ড ওয়াল। যাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে কোচবিহারের মেখলিগঞ্জে। সাকোয়া নদীর ওপর তৈরি সেতুটি কিছুদিনের মধ্যেই উদ্বোধন হওয়ার কথা ছিল। গার্ড ওয়াল ভেঙে যাওয়ায় নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগ তুলেছেন স্থানীয়রা।

বাগডোকরা - ফুলকাডাবরি গ্রাম পঞ্চায়েতের ৭০ মেখলিগঞ্জের সঙ্গে মেখলিগঞ্জ পৌরসভার সংযোগ রাস্তার মাঝে রয়েছে সাকোয়া নদী। দীর্ঘদিন বাঁশের সাকোঁয় যাতায়াত করলেও গ্রামবাসীদের দাবিমতো চ্যাংড়াবান্ধা উন্নয়ন পর্ষদের বরাদ্দ টাকায় ছয় মাস আগে সেতুর কাজ শুরু হয়। পর্ষদ সূত্রে জানা গেছে, ২০ লক্ষ টাকা বরাদ্দ হয়েছে সেতুর জন্য। সেতুর কাজ প্রায় শেষের পথে। 

স্থানীয়দের অভিযোগ, সেতু উদ্বোধনের আগেই ফাটল দেখা গিয়েছে। অভিযোগ নিন্মমানের নির্মাণ সামগ্রী দিয়ে তৈরি করা হয়েছে সেতুটি। যার ফলে উদ্বোধনের আগেই সেতুর গার্ডওয়ালে ফাটল ধরেছে। উদ্বোধনের আগেই রাতে সাকোয়া নদীর সেতুর গার্ডওয়াল হেলে গিয়েছে। সংযোগকারী রাস্তাও ভেঙে নদী খাতে তলিয়ে গিয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, নিন্মমানের সামগ্রী দিয়ে কাজ হচ্ছে বলে আমরা অভিযোগ করেছিলাম। কিন্তু প্রশাসন কোন পদক্ষেপ করেনি৷ ঘোর বর্ষায় আমরা দিশেহারা হয়ে গেলাম। আমাদের ঘুরপথে মেখলিগঞ্জ যেতে হচ্ছে।'

 

বন্ধ করুন