বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > টানা ১১ ঘণ্টা ঘেরাও স্কুলের প্রিন্সিপ্যাল, ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ
ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা।
ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা।

টানা ১১ ঘণ্টা ঘেরাও স্কুলের প্রিন্সিপ্যাল, ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ

  • বেসরকারি স্কুলে ফি বৃদ্ধির প্রতিবাদে অবস্থান বিক্ষোভ ও ঘেরাও করেন অভিভাবকরা।

এবার ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা। এমনকী টানা ১১ ঘণ্টা স্কুলের প্রিন্সিপ্যালকে ঘেরাও করে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা। যা নিয়ে উত্তেজনা চরমে ওঠে। সকাল থেকে হুগলির কোন্নগরে একটি বেসরকারি স্কুলে ফি বৃদ্ধির প্রতিবাদে অবস্থান বিক্ষোভ ও ঘেরাও করেন অভিভাবকরা। চলে টানা ১১ ঘণ্টা। এমনিতেই করোনার প্রকোপ কাটেনি। তাতে আয় কমেছে মানুষের। সংসার চালানোই এখন দায়। সেখানে হঠাৎ ফি বৃদ্ধি হওয়ায় চাপ তৈরি হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, করোনার জেরে বন্ধ হয় বেসরকারি স্কুলটি। কিন্তু বেশিরভাগ স্কুলে অনলাইনে ক্লাস চলছিল। কোন্নগরের মাদার ন্যাশনাল স্কুলে করোনার সময় অনলাইনে ক্লাস ও স্যানিটাইজ করা–সহ বিভিন্ন কাজের জন্য চার হাজার টাকা ফি’‌র বদলে ৬ হাজার টাকা করে নেওয়া হয়। আর তাতেই ক্ষেপে ওঠেন অভিভাবকরা। ফি বৃদ্ধির প্রতিবাদে আগেও স্কুল কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়েছিলেন অভিভাবকরা। কিন্তু তার কোনও প্রতিকার হয়নি। এবার স্কুলের ছাত্রছাত্রী–সহ অভিভাবকরা স্কুলের সামনে অবস্থান বিক্ষোভ করে। রাত পর্যন্ত অবস্থান বিক্ষোভ চলতে থাকে।

এই পরিস্থিতিতে অভিভাবকদের দাবি, অতিরিক্ত টাকা দেওয়া সম্ভব নয় তাঁদের পক্ষে। কারণ লকডাউন চলার সময় অনেকেই কাজ হারিয়েছেন। আবার আয়ও কমে গিয়েছে। এই বিষয়ে অবশ্য স্কুলের প্রিন্সিপ্যাল বলেন, ‘‌কোনও অতিরিক্ত টাকা নেওয়া হয়নি। অভিভাবকদের কাছ থেকে এই করোনার সময় অনলাইনে ক্লাস করতে গিয়ে যে অতিরিক্ত খরচ হচ্ছে, সেই বাবদ টাকা ধার্য করা হয়েছে।’‌

বন্ধ করুন