বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কয়লা পাচার কাণ্ডে রাজ্যের গোয়েন্দা প্রধান জ্ঞানবন্ত সিংকে দিল্লিতে তলব ED-র
জ্ঞানবন্ত সিং। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই এবং এএনআই)
জ্ঞানবন্ত সিং। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই এবং এএনআই)

কয়লা পাচার কাণ্ডে রাজ্যের গোয়েন্দা প্রধান জ্ঞানবন্ত সিংকে দিল্লিতে তলব ED-র

  • ইডি প্রশ্নমালাও তৈরি করে ফেলেছে পশ্চিমবঙ্গের গোয়েন্দা প্রধান জ্ঞানবন্ত সিংয়ের জন্য।

আগামী ১১ অক্টোবর দিল্লিতে ডেকে পাঠানো হল জ্ঞানবন্ত সিংকে। কয়লা পাচার কাণ্ডে জিজ্ঞাসাবাদ করতে রাজ্যের গোয়েন্দা প্রধানকে তলব করেছে ইডি। এই বিষয়ে ইডি প্রশ্নমালাও তৈরি করে ফেলেছে। জানা গিয়েছে জ্ঞানবন্ত সিংয়ের কাছে জানতে চাওয়া হবে যে তিনি এই পাচার কাণ্ডে কী কী পদক্ষেপ নিয়েছিলেন, আদৌও কোনও তদন্ত করেছিলেন কি না।

এর আগেও কয়লা কাণ্ডে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল জ্ঞানবন্ত সিংকে। এবার ফের তাঁকে তলব করে ইডি। এর আগে কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করা হয়েছিল জ্ঞানবন্তকে। আর এবার তাঁকে দিল্লিতে ইডির দফতরে ডেকে পাঠানো হয়েছে। জানা গিয়েছে, কয়লা পাচার কাণ্ডে একাধিকবার সিবিআই ও ইডি তাঁকে তলব করে। ইডি তাঁকে জিজ্ঞাসাবাদ করে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দাদের অনুমান, জ্ঞানবন্ত ডিআইজি পদে থাকাকালীন আসানসোল, রানিগঞ্জ-সহ একাধিক এলাকায় কয়লা পাচার হয়েছিল।

ইডির গোয়েন্দারা জানাচ্ছেন, জ্ঞানবন্তকে একাধিকবার জিজ্ঞাসাবাদের পরও তিনি বেশ কিছু প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন। এক্ষেত্রে তাঁকে ফের একবার জিজ্ঞাসাবাদ করা অত্যন্ত জরুরি হয়ে দাঁড়িয়েছে। তাই আগামী ১১ অক্টোবর তাঁকে দিল্লিতে ইডি অফিসে কয়লা পাচার কাণ্ডে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। তাই এই তলব বলে ইডি সূত্রে খবর। এর আগে আইপিএস কোটেশ্বর রাও, সিলভা মুরুগান, শ্যাম সিং, রাজীব মিশ্র, সুকেশ জৈনের মতো পুলিশ আধিকারিকদেরও রাখা হয়েছে ইডির জিজ্ঞাসাবাদের তালিকায়।

বন্ধ করুন