বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শিলাবৃষ্টিতে সাদা হয়ে গেল মুর্শিদাবাদের মাঠঘাট, আমের ফলনে প্রভাব পড়ার আশঙ্কা
সোমবারের শিলাবৃষ্টির পর। 
সোমবারের শিলাবৃষ্টির পর। 

শিলাবৃষ্টিতে সাদা হয়ে গেল মুর্শিদাবাদের মাঠঘাট, আমের ফলনে প্রভাব পড়ার আশঙ্কা

  • এদিন দুপুরে মুর্শিদাবাদ লাগোয়া ঝাড়খণ্ডের আকাশে তৈরি হয় একটি বর্জ্রগর্ভ মেঘ কোষ। সেটি ক্রমশ দক্ষিণ - পূর্ব দিকে সরতে থাকে।

চৈত্রের শুরুতে মুর্শিদাবাদে শিলাবৃষ্টি দিয়ে বহুনি করল কালবৈশাখি। সোমবার বিকেলে মুর্শিদাবাদ জেলার বিস্তীর্ণ এলাকায় ব্যাপক শিলাবৃষ্টি হয়েছে। যার জেরে বরো ধান ও আমের ফলে প্রভাব পড়ার আশঙ্কা তৈরি হয়েছে। 

এদিন দুপুরে মুর্শিদাবাদ লাগোয়া ঝাড়খণ্ডের আকাশে তৈরি হয় একটি বর্জ্রগর্ভ মেঘ কোষ। সেটি ক্রমশ দক্ষিণ - পূর্ব দিকে সরতে থাকে। যার ফলে প্রথমে ওঠে ঝড়। তার পর শুরু হয় শিলাবৃষ্টি। জঙ্গিপুর, আজিমগঞ্জ, বহরমপুর, ডোমকল-সহ জেলার বিস্তীর্ণ এলাকায় ব্যাপক শিলাবৃষ্টি হয়েছে। 

শিলাবৃষ্টির পর বরফে সাদা হয়ে যায় বহু রাস্তা ও মাঠ। প্রবল শিলাবৃষ্টিতে জেলার ধান ও আম চাষ ক্ষতিগ্রস্ত হবে বলে আশঙ্কা করছেন চাষিরা। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গের অন্যান্য এলাকাগুলিতে একই রকমের শিলাবৃষ্টি ও কালবৈশাখির সম্ভাবনা রয়েছে। ঝড়বৃষ্টির প্রভাব বেশি পড়বে রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে।

 

বন্ধ করুন