বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Haldia Port: হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বিরাট কাজের সুযোগ!

Haldia Port: হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বিরাট কাজের সুযোগ!

হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বিরাট কাজের সুযোগ!

অমলকুমার মেহে, ডেপুটি চেয়ারম্যান হলদিয়া বন্দর জানিয়েছেন, আজ এক স্মরণীয় দিন। হলদিয়া থেকে কলকাতা মালগাড়ি চালু হল।

হলদিয়া ডক থেকে কলকাতা পর্যন্ত চালু হল মালগাড়ি। অর্থাৎ মালগাড়ির মাধ্য়মে এবার হলদিয়া বন্দর থেকে সরাসরি মালপত্র বহন করা যাবে কলকাতা পর্যন্ত। এতদিন পর্যন্ত কোনও জাহাজ থেকে সামগ্রী হলদিয়ায় খালি করার পরে তা ট্রাকের মারফত নিয়ে যেতে হত কলকাতায়। তবে এবার ছবিটা কিছুটা বদলে যাচ্ছে। এবার হলদিয়ায় জাহাজের মালপত্র নামানোর পরে তা মালগাড়িতে তুলে দেওয়া হবে। সপ্তাহে অন্তত দু তিনবার এই মালগাড়়ি যাবে কলকাতায়। সেই গাড়িতে করে মালপত্র চলে যাবে কলকাতায়। এর জেরে কার্যত দিগন্ত খুলে গেল হলদিয়া ডকের। আর এর জেরে সেই মালপত্র ওঠা নামানোর জন্য লোকজন লাগতে পারে। সব মিলিয়ে হলদিয়া ডকের জন্য ফের আসছে সুদিন। 

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অমলকুমার মেহে, ডেপুটি চেয়ারম্যান হলদিয়া বন্দর সহ অন্যান্যরা।

এদিকে কর্তৃপক্ষ জানিয়েছে, আজ (রবিবার) হলদিয়া ডক কমপ্লেক্সের জন্য় একটা স্মরণীয় দিন। কলকাতা পর্যন্ত মালবহনকারী গাড়ি চালু করা হল। পোর্ট লিঙ্ক এক্সপ্রেস চালু হল। হলদিয়া বন্দর থেকে চালু হল পোর্ট লিঙ্ক এক্সপ্রেস। প্রথম এই মালবাহী ট্রেন চালু হল এদিন। সেই সঙ্গেই চিনের সঙ্গে সরাসরি জাহাজ যোগাযোগ চালু হয়েছে হলদিয়ার সঙ্গে। হংকংয়ের এসআইটিসি ইন্টারন্যাশানাল নামে একটি শিপিং সংস্থা হলদিয়া ও চিনের মধ্যে সরাসরি সাপ্তাহিক জাহাজ চালু করছে। 

অমলকুমার মেহে, ডেপুটি চেয়ারম্যান হলদিয়া বন্দর জানিয়েছেন, আজ এক স্মরণীয় দিন। হলদিয়া থেকে কলকাতা মালগাড়ি চালু হল। ম্যানেজমেন্ট ও শুল্ক দফতরকে ধন্য়বাদ। এখানে থেকে ট্রেনে কন্টেনার যাবে কলকাতায়। সপ্তাহে দু তিনটি করে ট্রেন যাবে। আবার সেখান থেকে আসবে। আগে হলদিয়ার আশে পাশে যে শিল্প রয়েছে তার কন্টেনার এখানে আসত। আর কলকাতারটা কলকাতায় যেত। আগে ট্রাকে করে কলকাতায় নিয়ে যেতে হত। এবার সরাসরি ট্রেনে করে এখান থেকে জিনিসপত্র কলকাতায় নিয়ে যাওয়া যাবে। 

আরও জানা গিয়েছে, চিন থেকেও জাহাজ আসছে। জুলাই থেকে আরও দুটি ভেসেল আসছে। আরও জাহাজ চিন থেকে আসবে। চিনের সঙ্গে যোগাযোগ আরও বৃদ্ধি পাবে প্রতি সপ্তাহে। নেপাল কার্গো অনেকটা ভাইজ্যাগে চলে গিয়েছিল। সেটা এবার হলদিয়া পাবে। চিনের থেকে জাহাজ আসছে হলদিয়ায়। আরও অনেকে আগ্রহ দেখাবে। আশা করা যাচ্ছে এটা হলদিয়ার ক্ষেত্রে নতুন দিগন্ত খুলে দেবে। 

এদিকে বন্দরের উন্নতি মানে কাজের সুযোগও বাড়তে পারে। মতামত অনেকের। 

বাংলার মুখ খবর

Latest News

সাদার্নের বিরুদ্ধে চেনা ছন্দে মহমেডান, দাপুটে জয়ে লিগে অক্সিজেন পেল সাদা-কালোরা আম্বানিদের বিয়ে, ধুতি-পাঞ্জাবিতে খাঁটি বাঙালি শাশ্বত, মায়ের শাড়িতে সাজলেন রাইমা কখন, কোথায় হবে Argentina vs Colombia Match? কীভাবে দেখবেন মেসির খেলা? খড়দায় লেভেল ক্রসিংয়ে ট্রেন ও গাড়ির মধ্যে সংঘর্ষ, ছিটকে গেল টাটা সুমো জিম্বাবোয়ের বিরুদ্ধে টি২০ সিরিজের ৪ ম্যাচে জয়,ভারত অধিনায়ক হিসাবে ইতিহাস শুভমনের এটাই নতুন ভারত, টেস্ট ও T20-র শেষ ২ সিরিজে রচিত হল ঘুরে দাঁড়ানোর নতুন উপাখ্যান ঠিক যেন রাজরানি! রিসেপশনে নজরকাড়া লুকে রাধিকা, গোলাপি শাড়িতে টেক্কা নীতার ‘যতক্ষণ না পর্যন্ত আদালত থেকে …’ কোটা বিরোধী আন্দোলন নিয়ে আর কী বললেন হাসিনা? Euro 2024 Final: কখন, কোথায়, কীভাবে দেখতে পাবেন Spain vs England-এর ফাইনাল ফাইট সেলফিস,কখনও ভালো লিডার হতে পারবে না- যশস্বীর জন্য শুভমনকে তীব্র আক্রমণ নেটপাড়ার

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.