বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘একসাথে অবসর নেব আমরা’, দার্জিলিঙের সৎপালকে বলেছিলেন জেনারেল রাওয়াত

‘একসাথে অবসর নেব আমরা’, দার্জিলিঙের সৎপালকে বলেছিলেন জেনারেল রাওয়াত

প্রয়াত সৎপাল রাই (ছবি সৌজন্যে টুইটার)

সৎপালের স্ত্রী মন্দিরা বলেন, ‘সৎপাল তাড়াতাড়ি অবসর নিতে চেয়েছিলেন কিন্তু জেনারেল রাওয়াত তাঁকে যেতে দেননি। জেনারেল তাঁকে বলেছিলে যে তাঁরা ২০২৪ সালে একসাথে অবসর নেবেন।’ 

কুন্নুরে হেলিকপ্টার ক্র্যাশে চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের সঙ্গেই প্রাণ হারান দার্জিলিঙের সৎপাল রাই। দার্জিলিঙের তাকদার বাসিন্দা সৎপাল জেনারেল রাওয়াতের সঙ্গে কপ্টারে ওঠার আগে স্ত্রী মন্দিরার সঙ্গে ফোনে কথা বলেছিলেন দুইবার। কথা ছিল, ওয়েলিংটন পৌঁছতেই ফের ফোন করবেন স্ত্রীকে। সেই ফোনের অপেক্ষায় দীর্ঘক্ষণ বসেছিলেন স্ত্রী। ফোন না পেয়ে নিজেই বারবার চেষ্টা করেছিলেন ফোন করার। তবে সেই ফোন লাগেনি। পরে খবর দেখে কপ্টার ক্র্যাশের কথা জেনেছিলেন তিনি। এই কথা জানানোর পাশাপাশি সৎপালের পরিবারের সদস্যরা এও জানান, সৎপাল অগ্রিম অবসর গ্রহণ করতে চেয়েছিলেন।

মন্দিরা বলেন, ‘সৎপাল তাড়াতাড়ি অবসর নিতে চেয়েছিলেন কিন্তু জেনারেল রাওয়াত তাঁকে যেতে দেননি। জেনারেল রাওয়াত তাঁকে বলেছিলে যে তাঁরা ২০২৪ সালে একসাথে অবসর নেবেন।’ মন্দিরা আরও বলেন, ‘তিনি বলেন ওয়েলিংটনে পৌঁছে আবার ফোন করবে। আমাদের দিওয়ালির সময় শেষ দেখা হয়েছিল। বাড়ি এসে তিনি অবসর নিয়ে ব্যবসা শুরু করবেন বলে জানান। আমি আমার স্বামীকে হারিয়েছি কিন্তু আমি তাঁকে নিয়ে গর্বিত। তিনি দেশের জন্য প্রাণ দিয়েছেন।’ সৎপালের প্রয়াণে টুইট করে শোকজ্ঞাপন করেছেন দার্জিলিঙের সাংসদ রাজু বিস্ত। মৃত জওয়ানের পরিবারকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও লিখেছেন চিঠি।

উল্লেখ্য, বুধবার তামিলনাড়ুর কুন্নুরে ভেঙে পড়ে ভারতীয় বায়ুসেনার এমআই-১৭ভি৫ হেলিকপ্টার। তাতে ছিলেন সিডিএস জেনারেল রাওয়াত ও তাঁর স্ত্রী-সহ কয়েকজন উচ্চপদস্থ আধিকারিক। হেলিকপ্টারটি সুলুর বায়ুঘাঁটি থেকে ওয়েলিংটনে যাচ্ছিল। পরে সন্ধ্যা নাগাদ বায়ুসেনার তরফে জানানো হয়, তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রয়াত হয়েছেন সিডিএস জেনারেল রাওয়াত। মৃত্যু হয়েছে তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত সহ আরও ১২ জনের। এএনআই সূত্রে খবর, শুক্রবার পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য হবে চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের। দিল্লি ক্যান্টনমেন্টে শেষকৃত্য সম্পন্ন হবে জেনারেল রাওয়াতের স্ত্রী মধুলিকার।

 

 

 

বাংলার মুখ খবর

Latest News

আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় আইপিএলে অধিনায়ক হিসেবে কেমন পারফরমেন্স শ্রেয়সের? গাড়ি, সম্পত্তি কেনার ইচ্ছা হবে পূরণ, বাড়বে টাকাও! জুনের আগেই লাকি বৃষ সহ কারা? 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! বাজারে নয়া স্মার্টওয়াচ নিয়ে এল Honor, জানুন আছে কী কী বৈশিষ্ট্য জানুন T20 World Cup 2024 Warm up match-র সম্পূর্ণ সূচি! কোন ম্যাচ কীভাবে দেখবেন IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Latest IPL News

IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.