বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রেশন সংক্রান্ত কোনও সমস্যা আছে? তাহলে WhatsApp করুন এই নম্বরে
রেশন উপভোক্তাদের যাবতীয় সমস্যা সমাধানে বিশেষ উদ্যোগ নিল রাজ্য সরকার। (ছবিটি প্রতীকী)
রেশন উপভোক্তাদের যাবতীয় সমস্যা সমাধানে বিশেষ উদ্যোগ নিল রাজ্য সরকার। (ছবিটি প্রতীকী)

রেশন সংক্রান্ত কোনও সমস্যা আছে? তাহলে WhatsApp করুন এই নম্বরে

জেনে নিন নম্বর।

রেশন উপভোক্তাদের যাবতীয় সমস্যা সমাধানে বিশেষ উদ্যোগ নিল রাজ্য সরকার। এবার রেশন কার্ড সংক্রান্ত যাবতীয় সমস্যা সমাধানে আর সরকারি দফতরে যেতে হবে না। হোয়াটসঅ্যাপ চ্যাটবটের মাধ্যমেই যাবতীয় সমস্যার সমাধান হয়ে যাবে।

প্রশাসন সূত্রে খবর, রাজ্যে যাঁরা রেশন কার্ড ব্যবহার করেন, তাঁরা প্রত্যেকেই এই সুবিধা পাবেন। এই হোয়াটসঅ্যাপ চ্যাটবটে রেশন কার্ড সংক্রান্ত যাবতীয় সমস্যা জানানো যাবে। পাশাপাশি কৃষকরা ধান কেনা সংক্রান্ত তথ্য, রেশন কার্ডের সঙ্গে আধার ও মোবাইল সংযুক্তিকরণ, খাদ্যসাথী সংক্রান্ত পরিষেবা সহ নানা অভিযোগ জানাতে পারা যাবে। প্রথমে ৯১৯৯০৩০৫৫৫০৫ নম্বর সেভ করে হোয়াটসঅ্যাপের মাধ্যমে যে চ্যাট উইন্ডোটি খুলে যাবে, সেই উইন্ডোটিতে প্রথমে ‘‌হাই’‌ লিখে মেসেজ পাঠাতে হবে গ্রাহককে। এরপর ইংরেজি বা বাংলা যে কোনও ভাষায় ওই চ্যাটবটে কথাবার্তা চালিয়ে যাওয়া যাবে। কোন ধরনের পরিষেবা চান, তা বাছাই করে এই বিষয়ে ব্যবহারীকারীরা যাবতীয় তথ্য পেয়ে যেতে পারেন।

ইতিমধ্যে রেশন গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে রাজ্য জুড়ে দুয়ারে রেশন প্রকল্প শুরু করেছে রাজ্য সরকার। সম্প্রতি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই প্রকল্পের সূচনা করেছেন তিনি। এর আগে পুজোর আগেই পরীক্ষামূলকভাবে দুয়ারে রেশন প্রকল্পের কাজ শুরু হয়ে গিয়েছে। এবার রাজ্যজুড়ে রেশন গ্রাহকদের আরও বেশি সুবিধা পাইয়ে দিতে হোয়াটসঅ্যাপ চ্যাটবট চালু করল রাজ্য সরকার

বন্ধ করুন