বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিস্ফোরণে কেঁপে উঠল কালিয়া নিবাস, উড়ে গেল বাড়ির ছাদ, তছনছ জানালা
বিস্ফোরণে কেঁপে উঠল ব্যারাকপুরের কালিয়া নিবাস।
বিস্ফোরণে কেঁপে উঠল ব্যারাকপুরের কালিয়া নিবাস।

বিস্ফোরণে কেঁপে উঠল কালিয়া নিবাস, উড়ে গেল বাড়ির ছাদ, তছনছ জানালা

  • এই ঘটনায় আহত হয়েছেন ৩ জন। দু’‌জনকে হাসপতালে ভর্তি করা হয়েছে। আটক করা হয়েছে ৩ জনকে।

বুধবার লক্ষ্মীপুজোর দিন প্রবল বিস্ফোরণে কেঁপে উঠল ব্যারাকপুরের কালিয়া নিবাস। বিস্ফোরণের শব্দে বাড়ির জানালা দরজা ভেঙে গিয়েছে। বিস্ফোরণের তীব্রতায় এলাকায় চাঞ্চল্য তৈরি হয়েছে। অনেকেই ভেবে ফেলেছিলেন কোনও জঙ্গি হানার বিষয। কিন্তু বাস্তবে তা ঘটেনি। এই ঘটনায় আহত হয়েছেন ৩ জন। দু’‌জনকে হাসপতালে ভর্তি করা হয়েছে। আটক করা হয়েছে ৩ জনকে।

স্থানীয় সূত্রে খবর, ব্যারাকপুর ২ নম্বর ওয়ার্ডের যে বাড়িতে বিস্ফোরণ হয়েছে সেই বাড়িতে মালিক থাকেন না। বাড়িটি ভাড়ায় দেওয়া হয়েছিল। এখানে বেশ কয়েকটি পরিবার থাকত। বুধবার বিকট শব্দে এলাকা কেঁপে ওঠে এবং বিদ্যুৎ চলে যায়। তাতেই আতঙ্কিত হয়ে পড়েন এলাকার মানুষজন। স্থানীয়রা ছুটে আসেন। জানা যায়, কোনও সিলিন্ডার ফেটেই বিস্ফোরণ ঘটেছে।

পুলিশ সূত্রে খবর, স্থানীয়দের খবরে এখানে এসে পরীক্ষা করা হয়। এখানে কোনও গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়নি। কারণ সেগুলি অক্ষত আছে দেখা গিয়েছে। কী থেকে বিস্ফোরণ হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। স্থানীয়দের দাবি, বিস্ফোরণের জেরে বাড়িতে আগুন ধরে যায়। এই ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আটক তিনজন হলেন— রাজ মল্লিক, বাবুল মল্লিক এবং ডেভিড গিলা। এই এলাকায় কীভাবে এমন বিস্ফোরণ হল তা নিয়ে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কেন ওই বিস্ফোরণ তা নিয়ে পুলিশ কিছু মন্তব্য করতে চায়নি। তবে গ্যাস সিলিন্ডার যে বিস্ফোরণ হয়নি তা স্পষ্ট। তাহলে কী ঘরে বিস্ফোরক মজুত করা ছিল?‌ উঠছে প্রশ্ন।

বন্ধ করুন