বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ধস নামল সিকিমের ১০ নম্বর জাতীয় সড়কে, সিকিম–কালিম্পং যোগাযোগ বিচ্ছিন্ন
ধস নামল সিকিমের ১০ নম্বর জাতীয় সড়কে।
ধস নামল সিকিমের ১০ নম্বর জাতীয় সড়কে।

ধস নামল সিকিমের ১০ নম্বর জাতীয় সড়কে, সিকিম–কালিম্পং যোগাযোগ বিচ্ছিন্ন

  • ধস নামার জেরে দুর্ভোগ চরমে পৌঁছেছে নিত্যযাত্রীদের। বিপাকে পর্যটকেরাও।

আবহাওয়া দফতরের পূর্বাভাস মোতাবেক রাতভর নাগাড়ে বৃষ্টি শুরু হয়েছিল শৈলশহর থেকে সমতলে। আর তার জেরে ফের ধস নামল সিকিমের ১০ নম্বর জাতীয় সড়কে। এই ধস নামায় রাতারাতি শিলিগুড়ির সঙ্গে সিকিম–কালিম্পংয়ের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ল। জাতীয় সড়কেই দাঁড়িয়ে পড়েছে গাড়িগুলি। এখন যা পরিস্থিতি দাঁড়িয়েছে তাতে ঘুরপথে রাখতে হচ্ছে সড়ক যোগাযোগ। ধস নামার জেরে দুর্ভোগ চরমে পৌঁছেছে নিত্যযাত্রীদের। বিপাকে পর্যটকেরাও।

জানা গিয়েছে, সেবক থেকে রংপো পর্যন্ত ১০ নম্বর জাতীয় সড়কের একাধিক জায়গা ধসে বিপর্যস্ত হয়ে পড়েছে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, এখনও একমুখী যান চলাচল করছে। জাতীয় সড়ক দিয়ে গন্তব্যে পৌঁছতে প্রচুর সময় লাগছে। সবমিলিয়ে তথৈবচ অবস্থা। ধস সরাতে সময় লাগবে। তাই এভাবেই চলছে যাতায়াত।

ইতিমধ্যেই পূর্ত দফতরের এনএইচ ডিভিশনের পদস্থ ইঞ্জিনিয়ার এবং কর্মীরা ঘটনাস্থলে পৌঁছছেন। ধস সরানোর কাজ শুরু হয়েছে। তবে বড় ধস নামায় পরিস্থিতি স্বাভাবিক করতে সময় লাগবে বলেই খবর। তবে একমুখী যান চলাচল করার চেষ্টা চলছে রাস্তাকে।

স্থানীয় বাসিন্দারা পুরসভার বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। তাঁদের অভিযোগ, পুরসভা নানা ঘোষণা করে, কিন্তু কাজ করে না। তাই নাগাড়ে বৃষ্টির জেরে জলের তলায় শিলিগুড়ির ৩১ নং ওয়ার্ডের অশোকনগর এলাকা। বহু বাড়িতে জল ঢুকে পড়েছে। কার্যত গৃহবন্দি স্থানীয়রা।

বন্ধ করুন