বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Heavy Rain Forecast due to low pressure: নিম্নচাপে পরিণত হচ্ছে ঘূর্ণাবর্ত, শনি ও রবিতে ঝাড়গ্রাম-সহ ৫ জেলায় ভারী বৃষ্টি

Heavy Rain Forecast due to low pressure: নিম্নচাপে পরিণত হচ্ছে ঘূর্ণাবর্ত, শনি ও রবিতে ঝাড়গ্রাম-সহ ৫ জেলায় ভারী বৃষ্টি

নিম্নচাপে পরিণত হচ্ছে ঘূর্ণাবর্ত, শনি ও রবিতে ঝাড়গ্রাম-সহ ৫ জেলায় ভারী বৃষ্টি। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Heavy Rain Forecast due to low pressure: পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের উপর একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। যা আগামী ২৪ ঘণ্টায় নিম্নচাপে পরিণত হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তার জেরে শনিবার এবং রবিবার বৃষ্টি হবে।

আপাতত বঙ্গোসাগরের উপর অবস্থান করছে ঘূর্ণাবর্ত। আগামী ২৪ ঘণ্টায় তা নিম্নচাপে পরিণত হতে চলেছে। তার জেরে সপ্তাহান্তে (শনিবার এবং রবিবার) দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে। তবে শুক্রবার পর্যন্ত অস্বস্তিকর আবহাওয়া থাকবে। উত্তরবঙ্গে আগামী কয়েকদিনে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমবে।

আগামী কয়েকদিনে পশ্চিমবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

১) আপাতত ওড়িশার বালাসোর হয়ে মৌসুমী অক্ষরেখা উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত আছে।

২) সেইসঙ্গে পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের উপর একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। যা আগামী ২৪ ঘণ্টায় নিম্নচাপে পরিণত হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

৩) দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত: হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় (উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া) বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। তবে সব জায়গায় বৃষ্টি হবে না। বিক্ষিপ্তভাবে বর্ষণ চলবে।

৪) শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে দিনের তাপমাত্রা বেশি থাকবে। আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে। শনিবার থেকে পারদ কিছুটা কমবে। শনিবার থেকে বৃষ্টি হওয়ার ফলে আর্দ্রতাজনিত অস্বস্তি কমবে।

আরও পড়ুন: গোটা বেঙ্গালুরুই কি জলে ভাসছে? শুকনো রাস্তায় ছবি পোস্ট করে জবাব নেটিজেনদের

৫) আগামী শনিবার (১০ সেপ্টেম্বর) এবং রবিবার (১১ সেপ্টেম্বর) উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামের একটি বা দুটি জায়গায় ভারী বৃষ্টিপাত হতে পারে। রবিবার বৃষ্টির মাত্রা কিছুটা বৃদ্ধির সম্ভাবনা আছে। সেই রেশ আগামী সোমবার এবং মঙ্গলবার পর্যন্ত চলতে পারে। 

আরও পড়ুন: বেঙ্গালুরুর রাস্তায় হাঁটু জল, ট্র্যাক্টরে উদ্ধার Unacademy CEO-র পরিবার ও পোষ্য

৬) পশ্চিমবঙ্গের নিচের দিকে ঘূর্ণাবর্ত তৈরি হওয়ায় উত্তরবঙ্গে বৃষ্টি কমবে। আগামী তিনদিন উত্তরবঙ্গের আট জেলায় (দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা) বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বর্ষণের সম্ভাবনা আছে বলে আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

কম্বোডিয়ায় অস্বাভাবিক মৃত্যু বীরভূমের যুবকের, দেহ আনতে বিপুল খরচ,আতান্তরে পরিবার অনির্বাণে ফিদা রাঘবের দুই সুন্দরী কন্যে, নায়ককে কাছে পেয়ে বাকরুদ্ধ আহিরী-আনন্দী ব্যর্থ হয়েও সুপারিশের সৌজন্যে কেন দলে আজম…সাংবাদিকের প্রশ্নে চটলেন ফখর জামান 'মে মাসেই বেরিয়েছে বসিরহাটের ফলাফল,' সন্দেশখালি ক্ষত মেরামতিতে মরিয়া অভিষেক ‘বিয়ের পর বরগুলো এমনই হয়ে যায়…’, রাজার কোন কাজে রাগল মধুবনী? মিল পেল নেটপাড়া সৌভাগ্য এনে দিতে পারে দরজাও! তবে তার সাজ সজ্জায় এই ৪ জিনিস রাখতে ভুলবেন না Video: রেমালের চোখ রাঙানি! কালো মেঘে ঢাকল সুন্দরবনের আকাশ আইপিএল ফাইনালের ঠিক আগে কাউন্টিতে ফের সেঞ্চুরি পূজারার, রান পেলেন না করুণ নায়ার রেমাল ঘূর্ণিঝড়ের জের, বাতিল মমতা,অভিষেক, সুকান্ত এবং শুভেন্দুর একাধিক কর্মসূচি রেমাল ঘূর্ণিঝড়ের জের! পরীক্ষা স্থগিত করা হল বিশ্ববিদ্যালয়ে

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.