বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দক্ষিণবঙ্গের জেলায় জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, আবহাওয়া কেমন থাকবে তিনদিন?
ভারী বৃষ্টিপাত। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
ভারী বৃষ্টিপাত। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

দক্ষিণবঙ্গের জেলায় জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, আবহাওয়া কেমন থাকবে তিনদিন?

  • আজ মঙ্গলবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

কলকাতা–সহ দক্ষিণবঙ্গে মেঘ গর্জন করলেও ভারী বৃষ্টির সেভাবে দেখা নেই। কিন্তু এবার বঙ্গোপসাগরে নিম্নচাপ দেখা গিয়েছে। তার জেরে আগামী তিন–চারদিন ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তর–পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এবং অন্ধ্রপ্রদেশ উপকূলে এলাকার উপর তৈরি হয়েছে নিম্নচাপ। তার জেরে আগামী তিন–চারদিন দক্ষিণবঙ্গ জুড়ে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেখা দিয়েছে।

আজ মঙ্গলবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি বেশি হবে। ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম এবং হাওড়া জেলায়। আর বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। যার রেশ পাবে কলকাতা।

বৃষ্টির পাশাপাশি উপকূলের জেলাগুলিতে ঝোড়ো হাওয়া থাকবে। এমনকী সমুদ্রে জলোচ্ছ্বাস থাকবে। ৫০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইবে। তাই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তরবঙ্গের পার্বত্য জেলাগুলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তার মধ্যে আগামী সপ্তাহে আরও একটি নিম্নচাপের সম্ভাবনা থাকছে বঙ্গোপসাগরে।

নিম্নচাপটি আজ অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলে অবস্থান করছে। কলকাতায় মেঘলা আকাশ থাকবে। কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তার জেরে দিনের তাপমাত্রা কিছুটা কমবে। তবে জলীয় বাষ্পের জন্য আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। উত্তরবঙ্গে আজও কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হবে। মূলত পার্বত্য এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং কালিম্পং এবং জলপাইগুড়িতে কয়েক পশলা ভারী বৃষ্টি হতে পারে।

বন্ধ করুন