বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দক্ষিণবঙ্গের জেলায় জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, আবহাওয়া কেমন থাকবে তিনদিন?

দক্ষিণবঙ্গের জেলায় জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, আবহাওয়া কেমন থাকবে তিনদিন?

ভারী বৃষ্টিপাত। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আজ মঙ্গলবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

কলকাতা–সহ দক্ষিণবঙ্গে মেঘ গর্জন করলেও ভারী বৃষ্টির সেভাবে দেখা নেই। কিন্তু এবার বঙ্গোপসাগরে নিম্নচাপ দেখা গিয়েছে। তার জেরে আগামী তিন–চারদিন ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তর–পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এবং অন্ধ্রপ্রদেশ উপকূলে এলাকার উপর তৈরি হয়েছে নিম্নচাপ। তার জেরে আগামী তিন–চারদিন দক্ষিণবঙ্গ জুড়ে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেখা দিয়েছে।

আজ মঙ্গলবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি বেশি হবে। ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম এবং হাওড়া জেলায়। আর বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। যার রেশ পাবে কলকাতা।

বৃষ্টির পাশাপাশি উপকূলের জেলাগুলিতে ঝোড়ো হাওয়া থাকবে। এমনকী সমুদ্রে জলোচ্ছ্বাস থাকবে। ৫০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইবে। তাই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তরবঙ্গের পার্বত্য জেলাগুলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তার মধ্যে আগামী সপ্তাহে আরও একটি নিম্নচাপের সম্ভাবনা থাকছে বঙ্গোপসাগরে।

নিম্নচাপটি আজ অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলে অবস্থান করছে। কলকাতায় মেঘলা আকাশ থাকবে। কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তার জেরে দিনের তাপমাত্রা কিছুটা কমবে। তবে জলীয় বাষ্পের জন্য আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। উত্তরবঙ্গে আজও কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হবে। মূলত পার্বত্য এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং কালিম্পং এবং জলপাইগুড়িতে কয়েক পশলা ভারী বৃষ্টি হতে পারে।

বাংলার মুখ খবর

Latest News

দোলাচলে উজানের মন, কৌশিক-পুত্রের পাশে সৌমিতৃষা; লিখলেন-'যা হয় ভালোর জন্য' Netherlands Women বনাম Italy Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বাংলাদেশের সাংসদ খুনে ৪ জনের নামে লুক আউট নোটিশ জারি করল CID, এখনও মেলেনি দেহাংশ বিমানের শৌচাগারে মিলল 'বোমা@৫.৩০' চিরকুট, মহিলা যাত্রীকে নিয়ে ডানায় বিমানসেবিকা এই ৭ সুপারফুড আপনার কিডনিকে রাখে সুস্থ ‘আমি তখন ক্লাস 7, বোনু তখন 4’! প্রয়াত ঐন্দ্রিলার ছবি পোস্ট দিদি ঐশ্বর্যর ব্যাঙ্ক প্রতারণা মামলায় বিধাননগর ও রাজারহাটে ইডির তল্লাশি বিদেশ যাত্রার ইচ্ছা হবে পূরণ, হতে পারে প্রমোশন! জুনে কন্যা সহ বহু রাশি লাকি মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার মমতার ধমকের পরই অভিষেকের সাথে বৈঠকে ঊষারানি, কেঁচো খুঁড়তে বেরলো TMCর কোন্দল

Latest IPL News

মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.