বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস, জারি কমলা সতর্কতা

বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস, জারি কমলা সতর্কতা

রবিবার থেকে টানা ৫ দিন ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস (ছবি সৌজন্য পিটিআই)

দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের নীচু এলাকায় প্লাবনের আশঙ্কা তৈরি হয়েছে।

একটি নিম্নচাপের রেশ কাটতে না কাটতেই অপর একটি নিম্নচাপের ভ্রুকূটি। তার জেরে আগামী পাঁচদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। একইসঙ্গে মঙ্গলবার থেকে জারি করা হয়েছে কমলা সতর্কতা।

হাওয়া অফিস জানিয়েছে, রবিবার উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ ঘনীভূত হওয়ার সম্ভাবনা আছে। তার জেরে রবিবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি শুরু হবে। সেদিন মূলত দুই পরগনা, পূর্ব মেদিনীপুর ও নদিয়ায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাত চলবে। পরদিন দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়ায় একইরকমভাবে বর্ষণ হবে। তবে মঙ্গলবার থেকে বৃষ্টির মাত্রা বাড়বে। সেদিন থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের অধিকাংশ জেলায় প্রবল বর্ষণ শুরু হবে। বুধবার ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

মঙ্গলবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় এবং বুধবার ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। অর্থাৎ ওই দিনগুলিতে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। তার জেরে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের নীচু এলাকায় প্লাবনের আশঙ্কা তৈরি হয়েছে। প্রবল বর্ষণে জলমগ্ন হতে পারে কলকাতার বিভিন্ন এলাকাও। এমনিতেই চলতি সপ্তাহের বৃষ্টিতে জেলার বিভিন্ন প্রান্তে বাঁধ ভেঙে জল ঢুকে গিয়েছে। প্লাবিত হয়েছে একাধিক এলাকা। জলের তলায় কলকাতার বিভিন্ন এলাকারও। তারইমধ্যে আগামী সপ্তাহে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাসে সেই জলযন্ত্রণার আরও বৃদ্ধি পাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে।

পাশাপাশি নিম্নচাপের জেরে আগামী সোমবার ও মঙ্গলবার পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূল বরাবর মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

T20 WC 2024: ভারত বনাম পাকিস্তান ম্যাচের টিকিটের দাম উঠেছে ১.৮৬ কোটি টাকা! ৫০-এ পা দিলেন সেলিম মার্চেন্ট! সোনু, বিশাল থেকে শানরা হাজির জন্মদিন পার্টিতে কুণাল ঘোষকে শোকজ করল তৃণমূল কংগ্রেস, তাপসের বাড়িতেই মিলল সেই চিঠি Anemia: নানা শরীরখারাপ লেগেই আছে? হয়তো শরীরে রক্ত কম বলে! এই লক্ষণগুলি আছে কি না দেখুন খুচরো সোনা পার করেছে ৬৪ হাজারের গণ্ডি, আজ কলকাতায় দর কত? রইল রুপোর বাজারদরও অসুস্থ রামকৃষ্ণ মঠের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ, আরোগ্য কামনা মুখ্যমন্ত্রীর IPL-এর আগেই ক্রিকেটারদের মিলনক্ষেত্র, আম্বানিদের অনুষ্ঠানে ধোনিদের সেরা মুহূর্ত Mamata Speech LIVE: 'আমায় অত বিশ্বাস করবেন না', ‘পকেটমারি’ নিয়ে কাকে তোপ মমতার? বিধানসভায় ইস্তফা দিতে গেলেন তৃণমূল বিধায়ক তাপস রায়!‌ যোগ দেবেন বিজেপিতে?‌ IPL জয়ের সুযোগ হাতছাড়া করেছে RCB, ওদের মতো আপনি ডিল মিস করবেন না! ভাইরাল অ্যাড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.