বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বর্ধমান শহরেই হেরোইন শিল্প ! ৬৫ কোটির মাদক, বাড়ি ঘিরল STF, ধৃত ৬

বর্ধমান শহরেই হেরোইন শিল্প ! ৬৫ কোটির মাদক, বাড়ি ঘিরল STF, ধৃত ৬

বর্ধমানেই চলছিল হেরোইন তৈরির কারখানা। প্রতীকী ছবি  (HT_PRINT)

তাদের কাছ থেকে নগদ ২০ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। তবে একেবারে শহরের মধ্যে হেরোইনের এমন রমরমা কারবারের কথা শুনে হতবাক বাসিন্দারা।

একেবারে রীতিমতো হেরোইন শিল্প। বর্ধমান শহরের মধ্য়েই কার্যত কারখানা গড়ে হেরোইন প্রক্রিয়াকরণ করা হচ্ছিল বলে অভিযোগ। গোপন সূত্রে অভিযান চালায় এসটিএফ। এরপরই সামনে আসে ভয়াবহ তথ্য। শহরের মধ্যেই চলছিল আন্তঃরাজ্য মাদক চক্র। প্রায় ৬৫ কোটি টাকার হেরোইন বাজেয়াপ্ত করা হয়েছে। হেরোইন প্রক্রিয়াকরণের জন্য় প্রয়োজনীয় যন্ত্রপাতিও বাজেয়াপ্ত করা হয়েছে। এদিকে গোটা ঘটনায় ইতিমধ্যে ৬জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে দুজন এই রাজ্যের বাসিন্দা। বাকি চারজনের মধ্যে দুজন মণিপুরের ও দুজন ওড়িশার বাসিন্দা। তাদের কাছ থেকে নগদ ২০ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। তবে একেবারে শহরের মধ্যে হেরোইনের এমন রমরমা কারবারের কথা শুনে হতবাক বাসিন্দারা। 

ঠিক কীভাবে এই মাদকের কারবার চলত? সূত্রের খবর, মণিপুর থেকে কাঁচামাল এখানে আসত। এরপর বর্ধমান শহরের শ্রীপল্লি এলাকার একটি বাড়িতে তা প্রক্রিয়াকরণ করা হত। এরপর সেখান থেকে হাতবদল করে তা পশ্চিমবঙ্গের পাশাপাশি ওড়িশার বিভিন্ন এলাকায় পাঠানো হত। রীতিমতো সমস্ত পরিকাঠামো সাজিয়েই তৈরি হচ্ছিল হেরোইন। অভিযোগ কোটি কোটি টাকার কারবার চালানো হচ্ছিল। নানা রাসায়নিক উপাদান, ওজনের যন্ত্র, প্যাকেট সিল করার মেশিন, নগদ টাকা গোণার জন্য মেশিন বাজেয়াপ্ত করা হয়েছে। এর সঙ্গেই ১৩ কেজি হেরোইন ও অপরিশোধিত কিছু হেরোইন বাজেয়াপ্ত করা হয়েছে। কতদিন ধরে এই কারবার চলছিল, আর কারা এই চক্রের সঙ্গে যুক্ত তা খতিয়ে দেখছে পুলিশ। হাওড়ার গোলাবাড়ি থানাতেও এনিয়ে মামলা রুজু করে তদন্ত চালাচ্ছে এসটিএফ। প্রসঙ্গত এর আগে লালগোলাতে এই ধরনের হেরোইন তৈরির অভিযোগ উঠত। তবে ২০১৮ সালে ব্যাপক ধরপাকড়ের পর এই প্রবণতা কিছুটা কমে। 

 

বাংলার মুখ খবর

Latest News

টানা ২টি হার, চরম লজ্জায় ডুবল বাংলাদেশ! ১ ম্যাচ বাকি থাকতেই T20I সিরিজ জিতল USA ‘আমার পিছনে...’, বিয়ে চর্চার মাঝেই নিজের বাড়িতে ঘটা হেনস্থা নিয়ে সরব সোহিনী! বাংলাদেশের এমপির দেহ টুকরো করে হলুদ মাখিয়ে লোপাট হল কোথায়? তল্লাশি শুরু ভাঙড়ে পুরুলিয়া লোকসভা কেন্দ্র ২০২৪: ৩৭ বছর টানা জিতেছে ফরওয়ার্ড ব্লক, এখন দাপট পদ্মের টসে জিতল South Africa , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| মোদীর 'পরমাত্মা আমাকে পাঠিয়েছেন' মন্তব্য নিয়ে মমতা বললেন ‘আমি মানেটা বুঝছি না’ লোকসভা ভোটের আবহেই দেবের সঙ্গে জড়িয়ে গেল বিদ্যাসাগরের নাম! জানুন কীভাবে জঙ্গলে রুদ্ধশ্বাস গুলির লড়াই! যৌথবাহিনীর অভিযানে ছত্তিশগড়ে নিহত ৭ মাওবাদী ভরি ভরি সোনা, লাখ লাখ বিনিয়োগ, সিপিএম প্রার্থী সায়রা হালিমের সম্পত্তি কত? আগেই ভেঙেছে সংসার! মায়ের মৃত্যুশোকে যন্ত্রণায় কাতর, কার কাঁধে মাথা রাখলেন মোনালি

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.