বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তীব্র গতিবেগে ঝড়বৃষ্টি শুরু দিঘায়, সৈকতনগরী জুড়ে চরম সতর্কতা, জারি মাইকিং
উত্তাল দিঘার সমুদ্র। (ছবি সৌজন্য পিটিআই) (PTI)
উত্তাল দিঘার সমুদ্র। (ছবি সৌজন্য পিটিআই) (PTI)

তীব্র গতিবেগে ঝড়বৃষ্টি শুরু দিঘায়, সৈকতনগরী জুড়ে চরম সতর্কতা, জারি মাইকিং

  • এখানে প্রবল বৃষ্টিপাত এবং সমুদ্র উত্তাল হওয়ার আশঙ্কা রয়েছে বলে খবর।

বেশ কিছুদিন আগে ইয়াস ঘূর্ণিঝড়ে তোলপাড় হয়ে গিয়েছিল সমুদ্রসৈকত দিঘা। আর সম্প্রতি জলোচ্ছ্বাসও বেশ ভাবিয়ে তুলেছিল। এবার দিঘার সৈকতে চূড়ান্ত সতর্কতা জারি হয়ে গিয়েছে। কারণ বঙ্গোপসাগরে নিম্নচাপ। আর এই নিম্নচাপে সৈকতনগরী উত্তাল হবে বলেই আবহাওয়া দফতর সূত্রে খবর। তাই সমুদ্রতট জুড়ে এলাকায় মাইকিং শুরু হয়েছে। এখানে প্রবল বৃষ্টিপাত এবং সমুদ্র উত্তাল হওয়ার আশঙ্কা রয়েছে বলে খবর।

দিঘা প্রশাসনের পক্ষ থেকে বিশেষ সতর্কতামূলক মাইকিং শুরু হয়েছে। রবিবার সকাল থেকেই ক্ষেপে ক্ষেপে ভারী বৃষ্টি হয়েছে। এমনকী সমুদ্রও উত্তাল হয়েছে। এই পরিস্থিতিতে পর্যটকদের সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মৎস্যজীবীদের গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আর যাঁরা গভীর সমুদ্রে রয়েছেন তাঁদের দ্রুত ফিরে আসতে বলা হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, নিম্নচাপের জেরে সমুদ্র উত্তাল থাকবে। ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইবে। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। আগামী ৪৮ ঘন্টায় ভারী বৃষ্টির কমলা সর্তকতা জারি করা হয়েছে। কলকাতা–সহ উপকূলবর্তী জেলায় ঝোড়ো হাওয়ার দাপট শুরু হয়ে গিয়েছে। তাই ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের আশঙ্কা করা হচ্ছে বেশকিছু জেলায়।

দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির কমলা সর্তকতা জারি হয়েছে। এছাড়া কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ–সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে প্রচুর বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, হুগলি, হাওড়া এবং পুরুলিয়া জেলায়। কলকাতাতেও মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বন্ধ করুন