বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাংলার একাধিক স্টেশনে জঙ্গি হামলার সতর্কতা, জারি রেড অ্যালার্ট
বাংলার একাধিক স্টেশনে জঙ্গি হামলার সতর্কতা, জারি রেড অ্যালার্ট (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
বাংলার একাধিক স্টেশনে জঙ্গি হামলার সতর্কতা, জারি রেড অ্যালার্ট (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

বাংলার একাধিক স্টেশনে জঙ্গি হামলার সতর্কতা, জারি রেড অ্যালার্ট

হাই অ্যালার্ট জারি করা হল রাজ্যের ৫ স্টেশনে।

মাঝে আর একটা দিন। তারপরই প্রজাতন্ত্র দিবস। তার আগে হাই-অ্যালার্ট জারি করা হল রাজ্যের পাঁচ স্টেশনে। জঙ্গিপুর, নিউ ফরাক্কা, মালদা, সাহেবগঞ্জ, জামালপুর স্টেশনে হাই-অ্যালার্ট জারি করা হয়েছে। বাংলাদেশি জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদ্দিন এই রেল স্টেশনে হামলা চালাতে পারে বলে সতর্কতা জারি করা হয়েছে। এমনকী জিয়াগঞ্জ, আজিমগঞ্জ স্টেশনেও রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

জিআরপি ও আরপিএফের পক্ষ থেকে যৌথ চেকিং চলছে। রবিবার সকাল থেকেই দফায় দফায় স্টেশন চত্বরে চেকিং চালানো হয়। স্টেশনে আগত যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা হয়। রেললাইনে নেমেও চেকিং চালান জিআরপি এবং আরপিএফের জওয়ানরা। পাশাপাশি রিজার্ভেশন ছাড়া কাউকেই রবিবার থেকে আর স্টেশনে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। স্টেশন খালি করে সকাল থেকে তল্লাশি শুরু হয়েছে।

প্রজাতন্ত্র দিবসকে সামনে রেখে কোনওরকম ঝুঁকি নিতে নারাজ রেল। কোনওরকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সেই বিষয়ে সতর্ক রেল পুলিশ। প্ল্যাটফর্মে নামা ও দাঁড়িয়ে থাকা যাত্রীদের ব্যাগ চেক করছে পুলিশ। গোয়েন্দা সূত্রে জানানো হয়, ২৬ জানুয়ারির আগেই বড় সন্ত্রাসবাদী হামলা চালাতে পারে বাংলাদেশের সংগঠন জামাতুল মুজাহিদ্দিন। আর এই হামলার লক্ষ্য মালদহ ডিভিশনের পাঁচটি স্টেশন। খবর পাওয়া মাত্রই তা রেল নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকদেরও জানিয়ে দেওয়া হয়।

এখন ট্রেন চলাচলের পর ট্র্যাকও চেক করা হয়। সবমিলিয়ে আঁটোসাঁটো নিরাপত্তা। নিউ ফরাক্কা স্টেশনে দেখা যায় কাকভোরেই ক্রাইম ব্রাঞ্চের একটি দল পৌঁছে গিয়েছে। নিরাপত্তা ব্যবস্থা–সহ সব কিছু খতিয়ে দেখতে শুরু করেছে। স্টেশনের ঢোকার মুখে কড়া নাকা চেকিংয়ের ব্যবস্থা করা হয়েছে।

বন্ধ করুন