বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চতুর্থ শ্রেণির কর্মীকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ, স্কুল থেকে ধৃত প্রধান শিক্ষক
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

চতুর্থ শ্রেণির কর্মীকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ, স্কুল থেকে ধৃত প্রধান শিক্ষক

  • এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ছাত্র, প্রাক্তন ছাত্র থেকে স্থানীয়রা ঘটনার উপযুক্ত তদন্তের দাবি জানিয়েছেন। তাঁদের দাবি, সুপ্রাচীন এই স্কুলে এই ধরণের ঘটনা এই প্রথম।

কুপ্রস্তাবে সাড়া না দেওয়ায় চতুর্থ শ্রেণির কর্মীকে মানসিক ও শারীরিক নির্যাতনের অভিযোগে গ্রেফতার প্রধান শিক্ষক। শুক্রবার এই ঘটনায় তুমুল শোলগোল পড়েছে পূর্ব মেদিনীপুরের কাঁথিতে। এদিন কাঁথি থানার পুলিশকর্মীরা সাহবাজপু সম্বোধি শিক্ষাতীর্থ স্কুলে এসে নন্দীশ নিয়োগীকে গ্রেফতার করে নিয়ে যান। ওদিকে স্কুলের শিক্ষকদেরই একাংশের দাবি, রাজনীতির শিকার তিনি।

স্কুলের এক মহিলা শিক্ষাকর্মীর দাবি, প্রধান শিক্ষক নন্দীশবাবু একদিন তাঁকে স্কুলের ঘরে একা পেয়ে কুপ্রস্তাব দেন। সাড়া না দেওয়ায় তার পর থেকে তাঁকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকেন তিনি। কাঁথি থানায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ জানান ওই মহিলা। অভিযোগ করেন বিভিন্ন দফতরে। শিক্ষাকর্মীর দাবি, তাতে কোনও কাজ হয়নি। শুক্রবার স্কুলে এসে প্রধান শিক্ষককে গ্রেফতার করে নিয়ে যান পুলিশ আধিকারিকরা।

এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ছাত্র, প্রাক্তন ছাত্র থেকে স্থানীয়রা ঘটনার উপযুক্ত তদন্তের দাবি জানিয়েছেন। তাঁদের দাবি, সুপ্রাচীন এই স্কুলে এই ধরণের ঘটনা এই প্রথম। স্কুলে এমন কিছু ঘটতে পারে সেকথা কল্পনা করতে পারছেন না তাঁরা। তবে স্কুল শিক্ষক ও স্থানীয়দের একাংশের মতে চক্রান্তের শিকারও হয়ে থাকতে পারেন প্রধান শিক্ষক।

পুলিশের তরফে জানানো হয়েছে, তদন্ত চলছে। প্রধান শিক্ষককে জেরা করা হচ্ছে। অন্য শিক্ষকদের সঙ্গেও কথা বলবেন পুলিশ আধিকারিকরা।

 

বন্ধ করুন