বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে বিহ্বল মিরাটি, স্মৃতি হাতড়াচ্ছেন প্রবীণরা
বাড়ির পুজোয় প্রণব মুখোপাধ্যায়। 
বাড়ির পুজোয় প্রণব মুখোপাধ্যায়। 

প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে বিহ্বল মিরাটি, স্মৃতি হাতড়াচ্ছেন প্রবীণরা

  • প্রণবাবুর আরোগ্য কামনায় যজ্ঞ চলছিল মিরাটি লাগোয়া জটেশ্বর মন্দিরে। প্রাক্তন রাষ্ট্রপতির মৃত্যুসংবাদে বিহ্বলতা সেখানেও।

প্রাক্তন রাষ্ট্রপতি ভারতরত্ন প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোকস্তব্ধ তাঁর পৈত্রিক গ্রাম মিরাটি। সোমবার বিকেলে সেখানে প্রণববাবুর মৃত্যুর খবর পৌঁছতেই শোকের ছায়া নামে গ্রামজুড়ে। পুজোর সময় আর ফিরবে না ঘরের ছেলে। আর শোনা যাবে না তাঁর কণ্ঠে চণ্ডীপাঠ। 

প্রণববাবুর খ্যাতিতেই খ্যতিমান হয়েছিল কীর্ণাহারের বিখ্যাত মিরাটি গ্রাম। কেন্দ্রীয় মন্ত্রী হোন বা রাষ্ট্রপতি, পুজোর সময় প্রতিবার নিয়ম করে বাড়ি আসতেন পাড়ার ‘পল্টু’। নিজে হাতে আয়োজন করতেন গোটা পুজোর। বোধন থেকে বিসর্জন সেরে ফিরে যেতেন দিল্লিতে। 

চার দিনের এই সফরে প্রণববাবুর কাছে অভাব অভিযোগ নিয়ে হাজির হতেন হাজারো মানুষ। নিজের দল কংগ্রেস তো বটেই বিরোধী দলের নেতাদেরও দেখা যেত তাঁর বাড়িতে। মুখুজ্যেবাড়ির দালানের সেই চেয়ারটা শূন্য হয়ে গেল বরাবরের জন্য। 

প্রণবাবুর আরোগ্য কামনায় যজ্ঞ চলছিল মিরাটি লাগোয়া জটেশ্বর মন্দিরে। প্রাক্তন রাষ্ট্রপতির মৃত্যুসংবাদে বিহ্বলতা সেখানেও। শোকে ডুবেছে প্রণবাবুর দিদির বাড়ি পরোটা গ্রামও। 

সোমবার বিকেলে দিল্লিতে সেনাবাহিনীর RR হাসপাতালে মৃত্যু হয় প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের। টুইট করে বাবার মৃত্যুসংবাদ জানান ছেলে অভিজিৎ। 

 

বন্ধ করুন