বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Suvendu Adhikary Poster: ‘‌আমি উভয়লিঙ্গ, শুধু চাই পুংলিঙ্গ’‌, শুভেন্দুর নামে সমকামী পোষ্টার কাঁথি শহরে
শুভেন্দু অধিকারীর ছবি দিয়ে সমকামীর পোস্টার পড়ল৷

Suvendu Adhikary Poster: ‘‌আমি উভয়লিঙ্গ, শুধু চাই পুংলিঙ্গ’‌, শুভেন্দুর নামে সমকামী পোষ্টার কাঁথি শহরে

  • আজ, শনিবার সকালে এই সমকামী পোস্টার দেখা যায়— কাঁথি শহরের মহকুমা শাসকের দফতর, কাঁথি সেন্ট্রাল বাসস্ট্যাণ্ড, কাঁথি খড়গপুর বাইপাস, কাঁথি মেছেদা বাইপাস–সহ বিস্তীর্ণ এলাকায়। এমনকী রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাড়ি ‘শান্তিকুঞ্জ’–এর চারপাশে পড়েছে এই পোষ্টার।

আজ, শনিবার বিশ্বকর্মা পুজোয় মেতে উঠেছে গোটা রাজ্য। আর এদিন সকালেই পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি শহরের বিভিন্ন এলাকায় রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ছবি দিয়ে সমকামীর পোস্টার পড়ল৷ এই কাঁথি শুভেন্দু অধিকারীর গড় বলেই পরিচিত। তিনি নিজেও তেমন দাবি করে থাকেন। সেখানে এমন পোস্টারে হইচই পড়ে গিয়েছে। এই পোস্টার কে বা কারা সাঁটিয়েছে তা জানা যায়নি। তবে এই পোস্টারের জেরে বিড়ম্বনায় পড়েছেন নন্দীগ্রামের বিধায়ক।

ঠিক কী লেখা আছে পোস্টারে?‌ এই পোস্টারে শুভেন্দু অধিকারীর ছবি রয়েছে। আর তাতে লেখা ‘সমকামী, আমি উভয়লিঙ্গ, শুধু চাই পুংলিঙ্গ!’ বিজেপির নবান্ন অভিযানের দিন তিনি মহিলা পুলিশকর্মীকে বলেছিলেন, ডোন্ট টাচ মাই বডি, আই অ্যাম মেল, ইউ আর লেডি। তা নিযে রাজ্য–রাজনীতি থেকে সোশ্যাল মিডিয়ায় ঝড় বয়ে গিয়েছিল। বাধ্য হয়ে তাঁকে সাংবাদিক বৈঠক করতে হয়েছিল। তারপরও থামছে না বিতর্ক। কে বা কারা এই পোস্টার সাঁটিয়েছে তা এখনও স্পষ্ট নয়৷ তবে পুজোর সকালে এমন পোস্টারে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে কাঁথি শহরে।

কোথায় পড়ল এমন পোস্টার?‌ আজ, শনিবার সকালে এই সমকামী পোস্টার দেখা যায়— কাঁথি শহরের মহকুমা শাসকের দফতর, কাঁথি সেন্ট্রাল বাসস্ট্যাণ্ড, কাঁথি খড়গপুর বাইপাস, কাঁথি মেছেদা বাইপাস–সহ বিস্তীর্ণ এলাকায়। এমনকী রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাড়ি ‘শান্তিকুঞ্জ’–এর চারপাশে পড়েছে এই পোষ্টার। সুতরাং অধিকারী পরিবারের কোনও সদস্য বাড়ি থেকে বেরোলেই চোখে পড়বে এই পোষ্টার।

ঠিক কী বলছে বিজেপি?‌ এই পোস্টারের ঘটনায় বিজেপির কাঁথি নগর মণ্ডলের সভাপতি সুশীল দাস বলেন, ‘‌এটা তৃণমূল কংগ্রেসের চক্রান্ত। এই বিষয়ে মন্তব্য না করাই ভাল৷’ বিজেপির অভিযোগ অস্বীকার করে কাঁথি শহরের যুব তৃণমূল কংগ্রেস সভাপতি সুরজিৎ নায়ক বলেন, ‘‌এই ঘটনার সঙ্গে তৃণমূল কংগ্রেস কোনওভাবেই যুক্ত নয়। কে বা কারা এই পোষ্টার দিয়েছে তা জানা নেই। এই ঘটনা জনগণের ক্ষোভের বহিঃপ্রকাশ হতে পারে৷’‌ বেশ কয়েকটি পোস্টারে লেখা হয়েছে, ‘বাংলার সবচেয়ে বড় চোর’৷

বন্ধ করুন