বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বেলঘরিয়ায় টেক্সম্যাকো কারখানায় তড়িদাহত হয়ে মৃত্যু সাফাইকর্মীর
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

বেলঘরিয়ায় টেক্সম্যাকো কারখানায় তড়িদাহত হয়ে মৃত্যু সাফাইকর্মীর

  • সোনা রায় নামে ওই সাফাইকর্মী কারখানার নালা পরিষ্কার করতে গিয়ে তড়িদাহত হন। সঙ্গে সঙ্গে তাঁকে উদ্ধার করে কামারহাটি ইএসআই হাসপাতালে ভর্তি করা হলে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আরও এক মৃত্যুর ঘটনা ঘটল কলকাতা শহরতলিতে। এবার তড়িদাহত হয়ে মৃত্যু হল এক সাফাইকর্মীর। বৃহস্পতিবার সকালে এই ঘটনা ঘটে বেলঘরিয়ার টেক্সম্যাকো কারখানায়। মৃতের পরিবারের অভিযোগ, জমা জলে সোনা রায় নামে ওই শ্রমিককে জোর করে কাজে নামানো হয়েছিল। শ্রমিকের মৃত্যুর জেরে বিক্ষোভ দেখাতে শুরু করেন কারখানার বাকি শ্রমিকরা।

গত কয়েকদিনের নাগাড়ে বৃষ্টিতে কলকাতা ও লাগোয়া এলাকা জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একাধিক মৃত্যু হয়েছে। অভিযোগ, তার পরও টনক নড়েনি টেক্সম্যাকো কর্তৃপক্ষের। বৃহস্পতিবার সকালে কারখানায় জমা জলের মধ্যেই কাজ করতে বাধ্য করা হয় শ্রমিকদের। সোনা রায় নামে ওই সাফাইকর্মী কারখানার নালা পরিষ্কার করতে গিয়ে তড়িদাহত হন। সঙ্গে সঙ্গে তাঁকে উদ্ধার করে কামারহাটি ইএসআই হাসপাতালে ভর্তি করা হলে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

পরিবারের অভিযোগ, জোর করে জমা জলে কাজ করানো হচ্ছিল শ্রমিকদের। যার জেরে এই দুর্ঘটনা। মৃত শ্রমিকের পরিবারকে ক্ষতিপূরণ ও পরিবারের সদস্যদের চাকরির দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন কারখানার অন্য শ্রমিকরা। এই নিয়ে গত ৩ দিনে জমা জলে তড়িদাহত হয়ে কলকাতা ও শহরতলিতে মৃত্যু হল ৮ জনের।

 

বন্ধ করুন