বাঁ দিকে বৃহস্পতিবারের বিস্ফোরণের ছবি
বাঁ দিকে বৃহস্পতিবারের বিস্ফোরণের ছবি

ভরদুপুরে প্রবল বিস্ফোরণ, নৈহাটি - চুঁচুড়ায় ভাঙল বহু বাড়ির কাচ, এলাকায় আতঙ্ক

স্থানীয়দের অভিযোগ, অবৈজ্ঞানিক পদ্ধতিতে দিনের পর দিন ওই জায়গায় বোমা ও বারুদ নিষ্ক্রিয় করে পুলিশ।

বেআইনি বাজি কারখানা থেকে উদ্ধার হওয়া বারুদ নিষ্ক্রিয় করতে গিয়ে বিপত্তি বাঁধাল পুলিশ। বৃহস্পতিবার দুপুরে নৈহাটিতে গঙ্গার ধারে বিস্ফোরক নিষ্ক্রিয় করে পুলিশ। বিস্ফোরণের অভিঘাতে গঙ্গার দুপারে বহু বাড়ির জানলার কাচ ভেঙেছে। বেশ কিছু বাড়িতে ফাটল ধরেছে বলেও অভিযোগ। গঙ্গার উলটো পারে চুঁচুড়ায় ক্ষতিপূরণের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় যান পুলিশ সুপার হুমায়ুন কবির। ক্ষতিপূরণের ব্যাপারে আশ্বস্ত করেছেন স্থানীয় বিধায়ক অসিত মজুমদারও।



স্থানীয়দের অভিযোগ, অবৈজ্ঞানিক পদ্ধতিতে দিনের পর দিন ওই জায়গায় বোমা ও বারুদ নিষ্ক্রিয় করে পুলিশ। কিন্তু এদিনের বিস্ফোরণের মতো অভিঘাত এর আগে দেখেননি তাঁরা। বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা। নৈহাটিতে বসতি থেকে মাত্র ২০০ মিটার দূরে কীভাবে পুলিশ বারুদ নিষ্ক্রিয় করতে পারে তা নিয়ে প্রশ্ন তুলছেন বিশেষজ্ঞরাও।

এদিন এলাকায় গিয়ে দেখা যায়, অধিকাংশ বাড়ির বাইরের জানলার কাচ ভেঙে পড়ে আছে। বিক্ষোভ দেখাচ্ছেন স্থানীয়রা। বিক্ষোভ সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছন চন্দননগরের পুলিশ কমিশনার হুমায়ুন কবির। ক্ষতিপূরণের ব্যাপারে স্থানীয়দের আশ্বস্ত করেন তিনি।

বন্ধ করুন