বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘সবার জন্য আশ্রয়’ প্রকল্পের কাজে গতি ফিরল, মাথার ছাদ পেলেন হাজার মানুষ
অসম্পূর্ণ বাড়িগুলি দ্রুত সম্পূর্ণ করতে নির্দেশ দিয়েছেন পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদার।
অসম্পূর্ণ বাড়িগুলি দ্রুত সম্পূর্ণ করতে নির্দেশ দিয়েছেন পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদার।

‘সবার জন্য আশ্রয়’ প্রকল্পের কাজে গতি ফিরল, মাথার ছাদ পেলেন হাজার মানুষ

  • ‘সবার জন্য আশ্রয়’ নামের বিশেষ প্রকল্পের মাধ্যমে। প্রশাসনের দাবি, জেলার বিভিন্ন ব্লকে এদিন ১,১৫০ জন উপভোক্তা বাড়ি পেয়েছেন।

তৃতীয়বার ক্ষমতায় এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবার বলেছেন, বকেয়া কাজ দ্রুত শেষ করতে হবে। আর সেই নির্দেশের উপর ভর করেই ‘বাংলা আবাস যোজনা’ এবং ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’য় অসম্পূর্ণ বাড়িগুলি দ্রুত সম্পূর্ণ করতে নির্দেশ দিয়েছেন পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদার। আর তাই অসম্পূর্ণ বাড়িগুলির কাজ পুরুলিয়ায় শুরু হল। ‘সবার জন্য আশ্রয়’ নামের বিশেষ প্রকল্পের মাধ্যমে। প্রশাসনের দাবি, জেলার বিভিন্ন ব্লকে এদিন ১,১৫০ জন উপভোক্তা বাড়ি পেয়েছেন।

জানা গিয়েছে, জুন মাসের দ্বিতীয় সপ্তাহে জয়পুর ব্লকে ‘মাটির সৃষ্টি’ প্রকল্পের কাজ দেখতে গিয়ে জেলাশাসকের নজরে আসে, ২০২০–২১ অর্থবর্ষে বরাদ্দ হওয়া আবাস যোজনা প্রকল্পের বাড়ি অসম্পূর্ণ হয়ে পড়ে আছে। খোঁজ নিতেই প্রকাশ্যে আসে, পঞ্চায়েতের তদারকিতে ফাঁক থাকাতেই এই অবস্থা। তার পরেই প্রতিটি ব্লকে ২০২০–২১ অর্থবর্ষে বরাদ্দ হওয়া আবাস যোজনার অসম্পূর্ণ বাড়িগুলির কাজ দ্রুত শেষ করতে নির্দেশ দেন জেলাশাসক।

প্রশাসন সূত্রে খবর, জেলাশাসকের নির্দেশে সপ্তাহব্যাপী উপভোক্তাদের হাতে বাড়িগুলি তুলে দেওয়ার বিশেষ কর্মসূচি শুরু করা হয়। গত আর্থিক বছরে বরাদ্দ হওয়া বাড়িগুলির কিছু এখনও অসম্পূর্ণ রয়েছে বলে খবর। ‘মাটির সৃষ্টি’ প্রকল্পের কাজ পরিদর্শন করলেন পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদার। বিডিও (পাড়া) গৌতম মণ্ডল জানান, প্রকল্পের কাজ পরিদর্শনের পরে, ব্লকে প্রশাসনিক বৈঠক করেছেন জেলাশাসক।

বন্ধ করুন