বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Trains Cancelled due to Cyclone Remal: ঘূর্ণিঝড় রেমালের জেরে বাংলায় একগুচ্ছ ট্রেন বাতিল করা হল, কোনগুলি? রইল তালিকা

Trains Cancelled due to Cyclone Remal: ঘূর্ণিঝড় রেমালের জেরে বাংলায় একগুচ্ছ ট্রেন বাতিল করা হল, কোনগুলি? রইল তালিকা

Trains Cancelled due to Cyclone Remal: ঘূর্ণিঝড় রেমালের জন্য বাতিল করা হল একাধিক ট্রেন। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Trains Cancelled due to Cyclone Remal: ঘূর্ণিঝড় রেমাল ধেয়ে আসছে। তার জেরে একগুচ্ছ ট্রেন বাতিল করে দেওয়া হল। কয়েকটি ট্রেনের যাত্রাপথও সংক্ষিপ্ত করা হয়েছে। কবে কোন কোন ট্রেন বাতিল করা হয়েছে, সেটার পুরো তালিকা দেখে নিন।

ঘূর্ণিঝড় এখনও তৈরি হয়নি। তবে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে একাধিক ট্রেন বাতিল করে দিল দক্ষিণ-পূর্ব রেলওয়ে। ভারতীয় মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, শনিবার থেকেই দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টি শুরু হয়ে যাবে। আগামী রবিবার এবং সোমবার ঝড়-বৃষ্টির দাপট আরও বাড়বে। সেই পরিস্থিতিতে রবিবার এবং সোমবার কয়েকটি ট্রেন বাতিল করে দিয়েছে দক্ষিণ-পূর্ব রেল। মূলত দিঘার ট্রেনগুলি (এক্সপ্রেস, মেমু, লোকাল ট্রেন) বাতিল করা হয়েছে বা যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। ওই দু'দিন যেখানে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ঘণ্টায় ৮০-৯০ কিলোমিটার বইতে পারে ঝোড়ো হাওয়া। সেই পরিস্থিতিতে কোন কোন ট্রেন বাতিল করা হয়েছে, কোন কোন ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে, সেই তালিকা দেখে নিন।

আরও পড়ুন: Heavy Rain and Storm in WB for Cyclone: ঘূর্ণিঝড়ে প্রবল বৃষ্টিতে ভাসবে বাংলা, জেলায় ১২০ কিমিতে ঝড়, কলকাতায় ছোঁবে ১০০!

ঘূর্ণিঝড় রেমালের জন্য কোন কোন ট্রেন বাতিল করা হয়েছে?

১) ২২৮৯০ পুরী-দিঘা সুপারফাস্ট সাপ্তাহিক এক্সপ্রেস: যে ট্রেনটি শনিবার (২৫ মে) পুরী থেকে ছাড়বে, তা খড়্গপুর পর্যন্ত আসবে। 

২) ২২৮৯৭ হাওড়া-দিঘা কাণ্ডারী এক্সপ্রেস: রবিবার (২৬ মে) যে ট্রেন ছাড়ার কথা ছিল, সেটা বাতিল করে দেওয়া হয়েছে।

৩) ০৮১৩৭ পাঁশকুড়া-দিঘা মেমু প্যাসেঞ্জার স্পেশাল: ২৬ মে বাতিল থাকবে।

৪) ০৮১৩৯ পাঁশকুড়া-দিঘা লোকাল ট্রেন: রবিবার (২৬ মে) সেই ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে।

৫) ০৮১৩৬ দিঘা-পাঁশকুড়া লোকাল ট্রেন: সোমবার (২৭ মে) যে ট্রেন ছাড়ার কথা ছিল, সেটা বাতিল করে দেওয়া হয়েছে।

৬) ০৮১৩৮ দিঘা-পাঁশকুড়া মেমু প্যাসেঞ্জার স্পেশাল: সোমবার (২৭ মে) বাতিল করে দেওয়া হয়েছে।

৭) ২২৮৮৯ দিঘা-পুরী সুপারফাস্ট সাপ্তাহিক এক্সপ্রেস: রবিবার (২৬ মে) দিঘা থেকে যে ট্রেন ছাড়ার কথা ছিল, সেটা খড়্গপুর থেকে ছাড়বে।

৮) ২২৮৯৮ দিঘা-হাওড়া কাণ্ডারী এক্সপ্রেস: রবিবার (২৬ মে) বাতিল করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: WB Vande Bharat Express New Time Table: হাওড়া থেকে ৭০ মিনিট আগে ছাড়বে বন্দে ভারত! কোন স্টেশনে কখন ঢুকবে? রইল টাইমটেবিল

ঘূর্ণিঝড় নিয়ে সাম্প্রতিক বুলেটিন

আপাতত যা পূর্বাভাস, তাতে শনিবার সকালের মধ্যে বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় রেমাল তৈরি হয়ে যাবে। তারপর উত্তর দিকে এগিয়ে গিয়ে শনিবার রাতের মধ্যে প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হবে। প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার পরে আরও উত্তর দিকে এগিয়ে যেতে থাকবে। তারপর রবিবার মধ্যরাত নাগাদ প্রবল ঘূর্ণিঝড় হিসেবে পশ্চিমবঙ্গের সাগরদ্বীপ এবং বাংলাদেশের খেপুপাড়ার মধ্যে দিয়ে বাংলাদেশ এবং সংলগ্ন পশ্চিমবঙ্গ উপকূল পার করবে রেমাল। ঠিক কোথায় আছড়ে পড়বে রেমাল, তা এখনও ভারতীয় মৌসম ভবনের তরফে জানানো হয়নি।

আরও পড়ুন: Kolkata Metro Special Night Services: রাত প্রায় ১২ টা পর্যন্ত চলবে মেট্রো! চলবে পরীক্ষামূলকভাবে, কবে কবে? কতটা যাবে?

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

IIT খড়গপুরের হস্টেলের ছাদ থেকে উদ্ধার ছাত্রীর ঝুলন্ত দেহ, মৃত্যু ঘিরে রহস্য ১৬ জুলাই পর্যন্ত দারুন ভালো সময়! চাকরিতে পদোন্নতি, বেতনও বাড়তে পারে, লাকি কারা? ছেলের সঙ্গে নেই কোন যোগাযোগ! Fathers Day-তে শিখর ধাওয়ানের আবেগঘন বার্তা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বাড়ছে, ঘটনাস্থলে যাচ্ছেন মমতা ‘নেশাগ্রস্ত মানুষদের সঙ্গে মিশে…’! ফ্যাশন সিনেমার পর যেভাবে বদলায় কঙ্গনার জীবন ৭ দিনে ৮০০ টাকা বেড়েছে সোনার দাম, কলকাতায় আজ কততে বিকোচ্ছে হলুদ ধাতু? ইংল্যান্ডের হয়ে খেলার স্বপ্নপূর্ণ করতে ইয়র্কশায়ারে মদ্যপান পর্যন্ত করেছিলেন রফিক ‘মনে হচ্ছিল যে আর বাঁচব না’, এখনও কাঁপছেন কাঞ্চনজঙ্ঘায় থাকা ৭ মাসের অন্তঃসত্ত্বা কিছু জায়গায় অনিয়ম ধরা পড়েছে, নিট প্রশ্নকাণ্ডে 'সুর বদল' ধর্মেন্দ্র প্রধানের হাসপাতালে ভর্তি সন্ধ্য়া রায়! রয়েছে বুকে অস্বস্তি, কেমন আছেন প্রবীণ অভিনেত্রী?

T20 WC 2024

BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.