বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চলন্ত ট্রেনে নাবালিকাকে গণধর্ষণের দায়ে BSF জওয়ানকে যাবজ্জীবন সাজা শোনাল আদালত

চলন্ত ট্রেনে নাবালিকাকে গণধর্ষণের দায়ে BSF জওয়ানকে যাবজ্জীবন সাজা শোনাল আদালত

ছবি প্রতীকি

২০১৫ সালের ২৭ ডিসেম্বর হাওড়া থেকে অমৃৎসর মেলে ওঠেন ওই নাবালিকা। ভুল করে বিএসএফ জওয়ানদের জন্য সংরক্ষিত কামরায় উঠে পড়েন তিনি। ট্রেন চলতে শুরু করতে বিএসএফ জওয়ানরা ওই নাবালিকাকে মাদক খাইয়ে অচেতন করে ফেলে।

চলন্ত ট্রেনে নাবালিকাকে দফায় দফায় গণধর্ষণের দায়ে ২ BSF জওয়ানকে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা শোনাল নিম্ন আদালত। সোমবার হাওড়ার পকসো আদালত বলরাম যাদব ও পঙ্কজকুমার যাদবকে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা শুনিয়েছে। সঙ্গে মঞ্জরীশ ত্রিপাঠী নামে আরেক জওয়ানকে ১০ বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত।

২০১৫ সালের ২৭ ডিসেম্বর হাওড়া থেকে অমৃৎসর মেলে ওঠেন ওই নাবালিকা। ভুল করে বিএসএফ জওয়ানদের জন্য সংরক্ষিত কামরায় উঠে পড়েন তিনি। ট্রেন চলতে শুরু করতে বিএসএফ জওয়ানরা ওই নাবালিকাকে মাদক খাইয়ে অচেতন করে ফেলে। এর পর ৩ জওয়ান মিলে চলন্ত ট্রেনে নাবালিকাকে ৬ বার গণধর্ষণ করে। ঝাড়খণ্ডের মধুপুর স্টেশনে নাবালিকাকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করে রেল পুলিশ। এর পর তাঁকে দেওঘর হাসপাতালে ভর্তি করা হয়।

এই ঘটনায় হাওড়া জিআরপি মামলা দায়ের করে। মামলার শুনানি চলাকালীন টিআই প্যারেডে অভিযুক্ত ৩ জওয়ানকে সনাক্ত করে নাবালিকা। দীর্ঘ সাত বছরের বিচারপ্রক্রিয়া শেষে অভিযুক্ত ২ জওয়ানকে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা শোনাল পকসো আদালত। বলরাম ও পঙ্কজকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২ লক্ষ টাকা জরিমানা, অনাদায়ে আরও ২ বছরের জেল। মঞ্জরীশকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা। অনাদায়ে আরও ১ বছরের জেলের সাজা শুনিয়েছেন বিচারক।

 

 

বন্ধ করুন