বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'দুয়ারে সরকার' শিবিরের মধ্যেই এবার 'দুয়ারে' আসছে হাওড়া পুরসভা
'দুয়ারে সরকার' শিবিরের মধ্যেই এবার 'দুয়ারে' আসছে হাওড়া পুরসভা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
'দুয়ারে সরকার' শিবিরের মধ্যেই এবার 'দুয়ারে' আসছে হাওড়া পুরসভা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

'দুয়ারে সরকার' শিবিরের মধ্যেই এবার 'দুয়ারে' আসছে হাওড়া পুরসভা

হাওড়ার বিভিন্ন বিধানসভা এলাকায় ৫ দিনের জন্য ভিজিট করতে যাবেন হাওড়া পুর এলাকার প্রশাসকমণ্ডলীর সদস্যরা।

‌দুয়ারে সরকারের অনুকরণে এবার দুয়ারে পুরসভা কর্মসূচির পরিকল্পনা নিতে চলেছে হাওড়া পুরনিগম। সম্প্রতি হাওড়া প্রশাসকমণ্ডলীর প্রথম বৈঠকের পর এই ইঙ্গিতই মিলেছে।

গত বুধবার হাওড়া প্রশাসকমণ্ডলীর বৈঠক রয়েছে। সেই বৈঠকে পুর এলাকার বিভিন্ন সমস্যা তুলে ধরা হয়েছে। পাশাপাশি কোন পথে সেই সব সমস্যার সমাধান হবে, তাও তুলে ধরা হয়েছে। ঠিক করা হয়েছে, হাওড়ার বিভিন্ন বিধানসভা এলাকায় পাঁচদিনের জন্য ভিজিট করতে যাবেন হাওড়া পুর এলাকার প্রশাসকমণ্ডলীর সদস্যরা। যেদিন প্রশাসকমণ্ডলীর সদস্যরা এলাকায় যাবেন, সেদিন সেই এলাকার স্থানীয় কাউন্সিলারকেও হাজির থাকতে হবে। সেই ওয়ার্ডে ড্রেন, রাস্তা, জল ইত্যাদি প্রয়োজনীয় পরিষেবা কেমন চলছে, তাও খতিয়ে দেখা হবে। এলাকার মানুষেরা তাঁদের অসুবিধার কথা প্রশাসকমণ্ডলীর সদস্যদের কাছে সরাসরি জানাতে পারবেন। প্রয়োজনে সমস্যার সমাধানের জন্য স্থানীয় অফিসে বসে প্রাক্তন কাউন্সিলারদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন প্রশাসকমণ্ডলীর সদস্যরা।

এই প্রসঙ্গে হাওড়া পুরনিগমের পুর প্রশাসক সুজয় চক্রবর্তী জানান, ‘‌আগামী পাঁচদিন হাওড়া পুরনিগমের বিভিন্ন এলাকায় এভাবেই ঘুরবেন তাঁরা। রাস্তাঘাট, নিকাশি সমস্যার বিষয়টি খতিয়ে দেখা হবে। সেইসঙ্গে স্বাস্থ্য কেন্দ্রগুলিতে ভ্যাকসিন নিয়মিত পাচ্ছে কিনা, সেই বিষয়টির দিকেও আমরা নজর রাখব।’‌

বন্ধ করুন