বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হাওড়ার বানিবন পঞ্চায়েত হাতছাড়া হচ্ছে বিজেপির, সদস্যরা যোগ দিলেন তৃণমূলে
হাওড়ার উলুবেড়িয়ার বানিবন পঞ্চায়েতের বিজেপির পাঁচজন সদস্য যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে। (ছবি সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)
হাওড়ার উলুবেড়িয়ার বানিবন পঞ্চায়েতের বিজেপির পাঁচজন সদস্য যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে। (ছবি সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

হাওড়ার বানিবন পঞ্চায়েত হাতছাড়া হচ্ছে বিজেপির, সদস্যরা যোগ দিলেন তৃণমূলে

  • জেলা বিজেপি নেতৃত্বের দাবি, ভয় দেখিয়ে দলবদল করিয়েছে তৃণমূল কংগ্রেস। যদিও তা মানতে নারাজ তৃণমূল কংগ্রেস।

আবার ভাঙন গেরুয়া শিবিরে। এবার হাওড়ার উলুবেড়িয়ার বানিবন পঞ্চায়েতের বিজেপির পাঁচজন সদস্য যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে। সুতরাং বিজেপির হাতছাড়া হতে চলেছে এই পঞ্চায়েত। একুশের নির্বাচনের ফলপ্রকাশের পর থেকেই সংগঠন থেকে পঞ্চায়েত সবক্ষেত্রেই ভাঙন শুরু হয়েছে। একের পর এক পঞ্চায়েত হাতছাড়া হয়ে যাচ্ছে তাঁদের। জেলা বিজেপি নেতৃত্বের দাবি, ভয় দেখিয়ে দলবদল করিয়েছে তৃণমূল কংগ্রেস। যদিও তা মানতে নারাজ তৃণমূল কংগ্রেস।

জানা গিয়েছে, হাওড়ার উলুবেড়িয়া মহকুমায় এই গ্রাম পঞ্চায়েত হাতছাড়া হতে চলছে বিজেপির। কারণ পাঁচজন বিজেপি সদস্য তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ায় এই পরিস্থিতি তৈরি হয়েছে বানিবন পঞ্চায়েতে। উলুবেড়িয়া উত্তরের তৃণমূল কংগ্রেস বিধায়ক নির্মল মাজির নেতৃত্বে বিজেপির পাঁচজন সদস্য ছাড়াও ফরওয়ার্ড ব্লকের একমাত্র পঞ্চায়েত সদস্যও তৃণমূল কংগ্রেসে যোগ দেন।

উল্লেখ্য, ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে ২৪ আসনের বানিবন পঞ্চায়েতে ১৩টি আসন পেয়ে ক্ষমতা দখল করেছিল বিজেপি। তৃণমূল কংগ্রেস আর ফরওয়ার্ড ব্লক পেয়েছিল যথাক্রমে ১০ ও ১টি আসন। এবার দলবদলের জেরে বিজেপির আসন কমে হয়ে গেল ৮। আর তৃণমূল কংগ্রেসের আসন বেড়ে হল ১৬। তাই তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত দখল এখন শুধু সময়ের অপেক্ষা।

বিধানসভা নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় তৃতীয়বারের জন্য এসেছে তৃণমূল কংগ্রেস। তারপর থেকেই রাজ্যের বিভিন্ন জেলাগুলিতে পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিগুলিতেও ক্ষমতার সমীকরণ বদলে গিয়েছে বা বদলে যেতে বসেছে। ফলে বিভিন্ন বিরোধী দল পরিচালিত পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিতে তৃণমূল কংগ্রেসের প্রাধান্য বেড়েছে। হাওড়াতে এবারের দারুণ ফল করেছে তৃণমূল কংগ্রেস।

বন্ধ করুন