বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Howrah Police Commissionerate: থানার পরিষেবা নিয়ে এবার দুয়ারে হাজির হাওড়া পুলিশ

Howrah Police Commissionerate: থানার পরিষেবা নিয়ে এবার দুয়ারে হাজির হাওড়া পুলিশ

একাধিক এলাকায় ক্যাম্প করার পরিকল্পনা নিয়েছে পুলিশ।

রাজ্য জুড়ে যখন দুয়ারে সরকার চলছে তখন অভিনব উদ্যোগ নিল হাওড়া সিটি পুলিশ। পরিষেবা নাগরিকের কাছে পৌঁছে দিতে পাড়ায় পাড়ায় ক্যাম্প শুরু করল হাওয়া পুলিশ কমিশনারেট।

রাজ্য জুড়ে যখন দুয়ারে সরকার চলছে তখন অভিনব উদ্যোগ নিল হাওড়া সিটি পুলিশ। পরিষেবা নাগরিকের কাছে পৌঁছে দিতে পাড়ায় পাড়ায় ক্যাম্প শুরু করল হাওয়া পুলিশ কমিশনারেট। ১৬ নভেম্বর বলুহাটি, হাটতলা, ডোমজুড় এলাকায় এই কর্মসূচি পালন করছেন ডোমজুড় থানার পুলিশ আধিকারিকেরা। একই ভাবে শিবপুর ও সাঁকরাইল থানাও এই কর্মসূচি পালন করেছে।

তবে একে ঠিক‘দুয়ারে থানা’ কর্মসূচি বলে নারাজ হাওড়া কমিশনারেট। শুধু থানায় নয় পাড়ায় পাড়ায় গিয়ে পরিষেবা দেওয়াই মূল উদ্দেশ্য এই কর্মসূচির। এর পাশাপাশি বাল্যবিবাহ, মহিলাদের উপর যৌন নির্যাতন, পথ নিরাপত্তার মতো বিষয়গুলি নিয়ে সচেতনতার প্রচার চালানো হচ্ছে এই ক্যাম্পগুলি থেকে।

শনিবার সাঁকরাইল ব্লকের রঘুদেবাটি স্কুলে এই কর্মসূচি পালন করে সাঁকরাইল থানা। উপস্থিত ছিলেন হাওড়া সিটি পুলিশের ডেপুটি সুপারিন্টেন্ডেন্ট (দক্ষিণ) প্রতীক্ষা ঝাঁকারিয়া, সাঁকরাইল থানার ভারপ্রাপ্ত আধিকারিক বিশ্বজিৎ বন্দ্যোপাধ্যায়. মানিকপুর তদন্ত কেন্দ্রের অফিসার মানস দাস এবং এলারা বিধায়ক প্রিয়া পাল। শনিবার ক্যাম্পে মহিলাদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

প্রতীক্ষা ঝাঁকারিয়া বলেন,‘প্রান্তিক এলাকার মানুষকে পুলিশ পরিষেবা দেওয়ার জন্যই এই ক্যাম্প। ডোমজুড় এবং সাঁকরাইলের হাওড়া কমিশনারেটের অর্ন্তগত হলেও এলাকায় অনেকটা অংশ গ্রামাঞ্চল। এই সব গ্রামাঞ্চালে বসবাসকারী মানুষেরা যাতে শহরের মতো পুলিশ পরিষেবা পান সে কারণেই এই উদ্যোগ।’ সাঁকরাইলের পর আগামীতে ধুলাগড়ি ও কান্দুয়াতেও এই ক্যাম্প করা হবে।

 

বন্ধ করুন