বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Local Train Derailment: দশ ঘণ্টা পার, শক্তিগড়ে লোকাল ট্রেনের দুর্ঘটনায় বিপর্যস্ত হাওড়া-বর্ধমান শাখা

Local Train Derailment: দশ ঘণ্টা পার, শক্তিগড়ে লোকাল ট্রেনের দুর্ঘটনায় বিপর্যস্ত হাওড়া-বর্ধমান শাখা

দশ ঘণ্টা পার, শক্তিগড়ে লোকাল ট্রেনের দুর্ঘটনায় বিপর্যস্ত হাওড়া-বর্ধমান শাখা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

শক্তিগড়ে লোকাল ট্রেন লাইনচ্যুত হওয়ায় এখনও বিপর্যস্ত হয়ে রয়েছে হাওড়া-বর্ধমান মেন লাইন ও কর্ড শাখার পরিষেবা। তার জেরে চূড়ান্ত ভোগান্তির মুখে পড়েছেন নিত্যযাত্রীরা। আপাতত লাইন মেরামতির কাজ চলছে।

শক্তিগড়ে রেল দুর্ঘটনার পর অতিক্রান্ত প্রায় ১১ ঘণ্টা। এখনও বিপর্যস্ত হয়ে রয়েছে হাওড়া-বর্ধমান মেন লাইন ও কর্ড শাখার পরিষেবা। তার জেরে চূড়ান্ত ভোগান্তির মুখে পড়েছেন নিত্যযাত্রীরা। আপাতত লাইন মেরামতির কাজ চলছে। কখন ফের পরিষেবা স্বাভাবিক হবে, তা নিয়ে আপাতত রেলের তরফে নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি। তবে রেল আধিকারিকদের বক্তব্য, দ্রুত লাইন মেরামতি-সহ অন্যান্য কাজ করা হচ্ছে। যত তাড়াতাড়ি পরিষেবা স্বাভাবিক করা যায়, সেই চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন রেলের আধিকারিকরা। 

বুধবার রাতে শক্তিগড়ে সেই দুর্ঘটনা ঘটে। শক্তিগড় স্টেশনে ঢোকার ঠিক আগেই বর্ধমান-ব্যান্ডেল লোকাল ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়। প্রত্যক্ষদর্শীদের দাবি, বর্ধমানমুখী একটি মালগাড়ি এবং বর্ধমান-ব্যান্ডেল লোকাল একই লাইনে চলে এসেছিল। তার জেরে মুখোমুখি সংঘর্ষ হয়। মালগাড়িটি কর্ড লাইনের দিকে যাচ্ছিল। সেইসময় লোকাল ট্রেনটিও কর্ড লাইনের দিকে সরে আসে।

আরও পড়ুন: Vande Bharat Express in WB starting date: চূড়ান্ত হয়ে গেল তারিখ! কবে প্রথমবার ছুটবে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস?

যদিও সরকারিভাবে সেই সংঘর্ষের কথা স্বীকার করেনি রেল। পূর্ব রেলের তরফে দাবি করা হয়েছে, রাত ৯ টা ১৫ মিনিট নাগাদ ৩৭৭৮৪ বর্ধমান-ব্যান্ডেল লোকাল যখন শক্তিগড় স্টেশনে ঢুকছিল, তখন দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়। হাওড়া বা ব্যান্ডেলের অভিমুখে প্রথম যে দুটি বগি ছিল, সেই দুটি বগি লাইনচ্যুত হয়েছে বলে পূর্ব রেলের তরফে দাবি করা হয়েছে। রেলের দাবি, দ্রুত দুর্ঘটনাস্থলে ‘অ্যাক্সিডেন্ট রিলিফ ট্রেন’ পাঠানো হয়। আপাতত চলছে লাইন মেরামতির কাজ।

আরও পড়ুন: Train derailed: শক্তিগড়ের কাছে লাইনচ্যুত বর্ধমান-ব্যান্ডেল লোকাল ট্রেন, ভয়াবহ পরিস্থিতি

সেই পরিস্থিতিতে ব্যাহত হয়েছে হাওড়া-বর্ধমান মেন লাইন ও কর্ড শাখার পরিষেবা। শক্তিগড় থেকেই যেহেতু মেন লাইন এবং কর্ড লাইন আলাদা হয়ে যায়, তাই দুটি শাখায় পরিষেবা ব্যাহত হয়েছে। শক্তিগড়ে ডাউন লাইনের পরিষেবা বন্ধ আছে। আপ লাইন দিয়ে ট্রেন চলাচল করছে। আপাতত মেন লাইনে হাওড়া থেকে মেমারি পর্যন্ত লোকাল ট্রেন চলছে। মেমারি থেকে স্পেশাল ট্রেন হিসেবে হাওড়ার উদ্দেশে রওনা দিচ্ছে। আবার কর্ড লাইনে মসাগ্রাম পর্যন্ত আসছে লোকাল ট্রেন। ফের মসাগ্রাম থেকে লোকাল ট্রেন হাওড়ায় ফিরছে। সেইসঙ্গে একাধিক এক্সপ্রেস ট্রেনের পরিষেবাও ব্যাহত হয়েছে। আটকে আছে একাধিক ট্রেন।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বাংলার মুখ খবর

Latest News

শাহরুখ, প্রিয়াঙ্কা-সহ এইসব তারকারা থাকছেন না অনন্ত-রাধিকার রিসেপশন ! মাছ-মাংস হয়নি কেন? বিয়ে বাড়িতে তুমুল মারপিট, কনের পরিবারের উপর চড়াও বরযাত্রীরা পর্দার শত্রু যখন বন্ধু! নাচতে গিয়ে জামাল কুদু-র কথা বদলে একী বললেন দিব্যজ্যোতি! দ্বিপাক্ষিক T20I সিরিজে ৬ মারার অনন্য নজির গড়ল শুভমন গিলের টিম ইন্ডিয়া বিশ্বে নজির মোদীর! পার করলেন ১০০ মিলিয়নের মাইসল্টোন, ধারেকাছে নেই কেউই ট্রাম্পকে হত্যার চেষ্টা নিরাপত্তার গাফিলতি নাকি পুরোটাই সাজানো?নেটপাড়ায় শোরগোল আম্বানির ছেলের রিসেপশনে নেমন্তন্ন পেয়েও যাচ্ছেন না টলিউডের সন্দীপ্তা! কারণ জানুন ১ বলে ১৩ রান, ম্যাচের প্রথম বলেই বিশ্ব রেকর্ড হাঁকালেন যশস্বী, কী ভাবে সম্ভব হল? যুবরাজ-হরভজন-রায়নাদের এ কেমন ডান্স! WCL 2024 চ্যাম্পিয়ন হয়ে অদ্ভুত সেলিব্রেশন বিজেপিতে যোগ হাইকোর্টের প্রাক্তন বিচারপতির, অভিজিতের সঙ্গে একটা বিষয়ে অমিল

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.