বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Local Train Derailment: দশ ঘণ্টা পার, শক্তিগড়ে লোকাল ট্রেনের দুর্ঘটনায় বিপর্যস্ত হাওড়া-বর্ধমান শাখা

Local Train Derailment: দশ ঘণ্টা পার, শক্তিগড়ে লোকাল ট্রেনের দুর্ঘটনায় বিপর্যস্ত হাওড়া-বর্ধমান শাখা

দশ ঘণ্টা পার, শক্তিগড়ে লোকাল ট্রেনের দুর্ঘটনায় বিপর্যস্ত হাওড়া-বর্ধমান শাখা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

শক্তিগড়ে লোকাল ট্রেন লাইনচ্যুত হওয়ায় এখনও বিপর্যস্ত হয়ে রয়েছে হাওড়া-বর্ধমান মেন লাইন ও কর্ড শাখার পরিষেবা। তার জেরে চূড়ান্ত ভোগান্তির মুখে পড়েছেন নিত্যযাত্রীরা। আপাতত লাইন মেরামতির কাজ চলছে।

শক্তিগড়ে রেল দুর্ঘটনার পর অতিক্রান্ত প্রায় ১১ ঘণ্টা। এখনও বিপর্যস্ত হয়ে রয়েছে হাওড়া-বর্ধমান মেন লাইন ও কর্ড শাখার পরিষেবা। তার জেরে চূড়ান্ত ভোগান্তির মুখে পড়েছেন নিত্যযাত্রীরা। আপাতত লাইন মেরামতির কাজ চলছে। কখন ফের পরিষেবা স্বাভাবিক হবে, তা নিয়ে আপাতত রেলের তরফে নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি। তবে রেল আধিকারিকদের বক্তব্য, দ্রুত লাইন মেরামতি-সহ অন্যান্য কাজ করা হচ্ছে। যত তাড়াতাড়ি পরিষেবা স্বাভাবিক করা যায়, সেই চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন রেলের আধিকারিকরা। 

বুধবার রাতে শক্তিগড়ে সেই দুর্ঘটনা ঘটে। শক্তিগড় স্টেশনে ঢোকার ঠিক আগেই বর্ধমান-ব্যান্ডেল লোকাল ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়। প্রত্যক্ষদর্শীদের দাবি, বর্ধমানমুখী একটি মালগাড়ি এবং বর্ধমান-ব্যান্ডেল লোকাল একই লাইনে চলে এসেছিল। তার জেরে মুখোমুখি সংঘর্ষ হয়। মালগাড়িটি কর্ড লাইনের দিকে যাচ্ছিল। সেইসময় লোকাল ট্রেনটিও কর্ড লাইনের দিকে সরে আসে।

আরও পড়ুন: Vande Bharat Express in WB starting date: চূড়ান্ত হয়ে গেল তারিখ! কবে প্রথমবার ছুটবে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস?

যদিও সরকারিভাবে সেই সংঘর্ষের কথা স্বীকার করেনি রেল। পূর্ব রেলের তরফে দাবি করা হয়েছে, রাত ৯ টা ১৫ মিনিট নাগাদ ৩৭৭৮৪ বর্ধমান-ব্যান্ডেল লোকাল যখন শক্তিগড় স্টেশনে ঢুকছিল, তখন দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়। হাওড়া বা ব্যান্ডেলের অভিমুখে প্রথম যে দুটি বগি ছিল, সেই দুটি বগি লাইনচ্যুত হয়েছে বলে পূর্ব রেলের তরফে দাবি করা হয়েছে। রেলের দাবি, দ্রুত দুর্ঘটনাস্থলে ‘অ্যাক্সিডেন্ট রিলিফ ট্রেন’ পাঠানো হয়। আপাতত চলছে লাইন মেরামতির কাজ।

আরও পড়ুন: Train derailed: শক্তিগড়ের কাছে লাইনচ্যুত বর্ধমান-ব্যান্ডেল লোকাল ট্রেন, ভয়াবহ পরিস্থিতি

সেই পরিস্থিতিতে ব্যাহত হয়েছে হাওড়া-বর্ধমান মেন লাইন ও কর্ড শাখার পরিষেবা। শক্তিগড় থেকেই যেহেতু মেন লাইন এবং কর্ড লাইন আলাদা হয়ে যায়, তাই দুটি শাখায় পরিষেবা ব্যাহত হয়েছে। শক্তিগড়ে ডাউন লাইনের পরিষেবা বন্ধ আছে। আপ লাইন দিয়ে ট্রেন চলাচল করছে। আপাতত মেন লাইনে হাওড়া থেকে মেমারি পর্যন্ত লোকাল ট্রেন চলছে। মেমারি থেকে স্পেশাল ট্রেন হিসেবে হাওড়ার উদ্দেশে রওনা দিচ্ছে। আবার কর্ড লাইনে মসাগ্রাম পর্যন্ত আসছে লোকাল ট্রেন। ফের মসাগ্রাম থেকে লোকাল ট্রেন হাওড়ায় ফিরছে। সেইসঙ্গে একাধিক এক্সপ্রেস ট্রেনের পরিষেবাও ব্যাহত হয়েছে। আটকে আছে একাধিক ট্রেন।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.