HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Pantrograph of 2 trains broken: ছয় মিনিটে একই লাইনে ভাঙল ২ ট্রেনের প্যান্টোগ্রাফ, ৪ ঘণ্টা পরও নড়ল না চাকা

Pantrograph of 2 trains broken: ছয় মিনিটে একই লাইনে ভাঙল ২ ট্রেনের প্যান্টোগ্রাফ, ৪ ঘণ্টা পরও নড়ল না চাকা

শুক্রবার বিকেল ৫ টা ৫৯ মিনিটে ঝাপটেরঢাল এবং বনপাস স্টেশনের মধ্যে ১২৩৪৫ আপ হাওড়া-গুয়াহাটি সরাইঘাট এক্সপ্রেসের প্যান্টোগ্রাফ ভেঙে যায়। সেই ঘটনার কয়েক মিনিট পরেই সন্ধ্যা ৬ টা ৫ মিনিটে ১৩০১১ আপ হাওড়া-মালদা ইন্টারসিটি এক্সপ্রেসের প্যান্টোগ্রাফ ভেঙে যায়। তারপর থেকে আটকে আছে দুটি ট্রেনই।

থমকে আছে ট্রেন। (ছবি সৌজন্যে সংগৃহীত)

প্রায় একই জায়গায় প্যান্টোগ্রাফ ভেঙে গেল দুটি ট্রেনের। পূর্ব বর্ধমানের ঝাপটেরঢাল স্টেশনের কাছে আপ হাওড়া-গুয়াহাটি সরাইঘাট এক্সপ্রেস ও আপ হাওড়া-মালদা ইন্টারসিটি এক্সপ্রেসের প্যান্টোগ্রাফ ভেঙে গিয়েছে। তার জেরে দীর্ঘক্ষণ ধরে আটকে আছে দুটি ট্রেন। ওই দুটি ট্রেনের পিছনে আরও কয়েকটি ট্রেন আটকে পড়েছে। বিষয়টি নিয়ে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, প্যান্টোগ্রাফ সারানোর জন্য রেলের দুটি টাওয়ার ভ্যান ইতিমধ্যে কাজ শুরু করেছে। দুটি ট্রেনই যাতে যত দ্রুত সম্ভব গন্তব্যের উদ্দেশে রওনা করতে পারে, সেজন্য যাবতীয় চেষ্টা করা হচ্ছে।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, শুক্রবার বিকেল ৫ টা ৫৯ মিনিটে ঝাপটেরঢাল এবং বনপাস স্টেশনের মধ্যে ১২৩৪৫ আপ হাওড়া-গুয়াহাটি সরাইঘাট এক্সপ্রেসের প্যান্টোগ্রাফ ভেঙে যায়। সেই ঘটনার কয়েক মিনিট পরেই সন্ধ্যা ৬ টা ৫ মিনিটে ১৩০১১ আপ হাওড়া-মালদা ইন্টারসিটি এক্সপ্রেসের প্যান্টোগ্রাফ ভেঙে যায়। তারপর থেকে আটকে আছে দুটি ট্রেনই। ওই দুটি ট্রেনের পিছনে আরও কয়েকটি ট্রেন আটকে পড়ে।

আরও পড়ুন: Mamata Banerjee's poem on Odisha Accident: ‘আঁখির জল সব শুকিয়ে গেছে’, ট্রেন দুর্ঘটনায় কবিতা লিখলেন মমতা, চোখ ভিজল নেটপাড়ার

রেলের আধিকারিকরা জানিয়েছেন, ১২৩৪৫ আপ হাওড়া-গুয়াহাটি সরাইঘাট এক্সপ্রেস এবং ১৩০১১ আপ হাওড়া-মালদা ইন্টারসিটি এক্সপ্রেস আটকে পড়ায় আরও কয়েকটি ট্রেন আটকে পড়েছে। বর্ধমান স্টেশনে দাঁড়িয়ে আছে ৫৩০৪৭ আপ হাওড়া-রামপুরহাট জংশন বিশ্বভারতী ফাস্ট প্যাসেঞ্জার। সেইসঙ্গে বর্ধমান ও তালিত স্টেশনের মধ্যে একটি লোকাল ট্রেন আটকে আছে।

আরও পড়ুন: Fire under express train: পুরীগামী ট্রেনের AC কোচের নীচে আগুন, রক্ষা বরাতজোরে; বড় বিপদ এড়ানো গেল ভদ্রকেও

বিষয়টি নিয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, আপাতত ঝাপটেরঢালের কাছে আটকে আছে ১২৩৪৫ আপ হাওড়া-গুয়াহাটি সরাইঘাট এক্সপ্রেস এবং ১৩০১১ আপ হাওড়া-মালদা ইন্টারসিটি এক্সপ্রেস। দু’টি টাওয়ার ভ্যান পাঠানো হয়েছে। দ্রুত যাতে পরিস্থিতি স্বাভাবিক করা যায়, সেই চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বাংলার মুখ খবর

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ