বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > HS Results 2021: কয়েক মিনিটের মধ্যেই উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণা, কোথায় দেখতে হবে, জানেন তো?
হাতে পড়ে নেই আর ৬০ মিনিটও। কয়েক মিনিট পরেই এবারের উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য বচ্চন কুমার/হিন্দুস্তান টাইমস)
হাতে পড়ে নেই আর ৬০ মিনিটও। কয়েক মিনিট পরেই এবারের উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য বচ্চন কুমার/হিন্দুস্তান টাইমস)

HS Results 2021: কয়েক মিনিটের মধ্যেই উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণা, কোথায় দেখতে হবে, জানেন তো?

  • যত সময় এগিয়ে আসছে, তত পড়ুয়াদের উৎকণ্ঠা বাড়ছে।

হাতে পড়ে নেই আর ৬০ মিনিটও। কয়েক মিনিট পরেই এবারের উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হবে। যত সময় এগিয়ে আসছে, তত পড়ুয়াদের উৎকণ্ঠা বাড়ছে। 

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার দুপুর তিনটেয় সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হবে। গতবারের মতো এবারও মেধাতালিকা প্রকাশ করা হবে না। বিকেল চারটে থেকে ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে ফল জানা যাবে। আগামিকাল (শুক্রবার) পড়ুয়াদের অ্যাডমিট কার্ড এবং মার্কশিট প্রদান করা হবে। 

কোন কোন ওয়েবসাইট থেকে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট দেখা যাবে?

১) wbresults.nic.in 

২) www.exametc.com 

৩) www.results.shiksha 

৪) www.indiaresults.com 

ওয়েবসাইটে কীভাবে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট দেখতে হবে?

১) wbresults.nic.in সাইটে যেতে হবে।

২) 'WBCHSE class 12 results' লিঙ্কে ক্লিক করতে হবে।

৩) নিজের রেজিস্ট্রেশন নম্বর এবং জন্ম তারিখ দিতে হবে।

৪) 'Submit'-এ ক্লিক করতে হবে।

৫) স্ক্রিনে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখাবে।

৬) ভবিষ্যতের জন্য তা ডাউনলোড করে রাখা ভালো।

SMS-এর মাধ্যমে কীভাবে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট জানা যাবে?

১) WB12 space <রেজিস্ট্রেশন নম্বর> to 56070।

২) WB12 space <রেজিস্ট্রেশন নম্বর> to 5676750।

এমনিতে করোনাভাইরাস পরিস্থিতিতে এবার পুরোপুরি উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল করে দেওয়া হয়েছে। মূল্যায়নের ভিত্তিতে পড়ুয়াদের নম্বর দেওয়া হয়েছে। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে ইতিমধ্যে জানানো হয়েছে, মাধ্যমিক একাদশের বার্ষিক এবং দ্বাদশের প্রাক্টিকাল বা প্রজেক্টের নম্বরের ভিত্তিতে পড়ুয়াদের নম্বর দেওয়া হবে। সেই নম্বরে সন্তুষ্ট না হলে পড়ুয়ারা ঐচ্ছিক পরীক্ষায় বসার সুযোগ পাবেন। যা করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলে নেওয়া হবে বলে জানানো হয়েছে।

বন্ধ করুন