বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রিভিউয়ের পরেও কেন উচ্চ মাধ্যমিক পরীক্ষায় 'নম্বর বাড়েনি'? বিক্ষোভ স্কুলে
‌প্রধান শিক্ষককে তালা বন্ধ করে বিক্ষোভ পরীক্ষার্থীদের (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)

রিভিউয়ের পরেও কেন উচ্চ মাধ্যমিক পরীক্ষায় 'নম্বর বাড়েনি'? বিক্ষোভ স্কুলে

বাকিদের নম্বর কেন বাড়েনি, তার প্রতিবাদেই প্রধান শিক্ষককে আটক

উচ্চ মাধ্যমিকে রিভিউয়ের পরেও নম্বর বৃদ্ধি না পাওয়ায় রাগ গিয়ে পড়ল প্রধান শিক্ষকের উপর। প্রধান শিক্ষককে ঘরে তালা বন্ধ করে বিক্ষোভ দেখালেন পড়ুয়ারা। ঘটনাটি ঘটেছে রামপুরহাটে। শেষপর্যন্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরীক্ষার্থীদের অভিযোগ, সব পরীক্ষার্থী তাঁদের নম্বর রিভিউ করতে আবেদন করেছিলেন। ৩২৩ জন পরীক্ষার্থী আবেদন করলেও মাত্র ৩৯ জনের নম্বর বেড়েছে। বাকিদের নম্বর কেন বাড়েনি, তার প্রতিবাদেই প্রধান শিক্ষককে আটক করে বিক্ষোভ দেখাতে শুরু করেন পরীক্ষার্থীরা। শুধু বিক্ষোভ দেখিয়েই ক্ষান্ত থাকেননি তাঁরা। প্রধান শিক্ষকের ঘরে তালাও লাগিয়ে দেওয়া হয়। অভিভাবকদের দাবি, মাত্র ৩৯ জনের নম্বর বাড়ানো হয়েছে। বাকিদের কেন নম্বর বাড়ল না, সে বিষয়ে কেন প্রধান শিক্ষকের মনে কেন কোনও প্রশ্ন জাগল না। শিক্ষক, প্রধান শিক্ষকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কথা কাটাকাটি শুরু হয়ে যায় পরীক্ষার্থী ও অভিভাবকদের। শেষ পর্যন্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের পর তাকে ঘিরে বিতর্ক দানা বাঁধে। বিভিন্ন স্কুলে বিক্ষোভ দেখাতে শুরু করেন পড়ুয়ারা। বিক্ষোভের আঁচ গিয়ে পড়ে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের অফিসেও। পরে সংসদের পক্ষ থেকে সব পরীক্ষার্থীদের উত্তীর্ণ করার কথা ঘোষণা করা হলেও বিতর্ক এখনও থামেনি। 

বন্ধ করুন