বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cash Recovered from Car: লেখা 'MLA জামতাড়া', হাওড়ায় কালো গাড়ি থেকে উদ্ধার বান্ডিল-বান্ডিল টাকা
নম্বর প্লেটের উপরে লেখা 'বিধায়ক জামতাড়া', হাওড়ায় গাড়ি থেকে উদ্ধার প্রচুর টাকা। 

Cash Recovered from Car: লেখা 'MLA জামতাড়া', হাওড়ায় কালো গাড়ি থেকে উদ্ধার বান্ডিল-বান্ডিল টাকা

  • Cash Recovered from Car in Howrah: একটি কালো গাড়ি থেকে বান্ডিল-বান্ডিল নোট উদ্ধার করা হয়েছে। সূত্রের খবর, গাড়িতে ঝাড়খণ্ডের তিনজন বিধায়ক আছেন বলে দাবি করা হয়েছে। তাঁদের পরিচয় যাচাই করে দেখা হচ্ছে বলে সূত্রের খবর।

ঝাড়খণ্ডে নথিভুক্ত গাড়ি। নম্বর প্লেটের ঠিক উপরে লেখা 'বিধায়ক জামতাড়া'। হাওড়ার রানিহাটি থেকে এমনই একটি গাড়িতে মিলল প্রচুর নগদ অর্থ। টাকা গোনার জন্য ইতিমধ্যে মেশিন আনা হয়েছে। সূত্রের খবর, গাড়িতে ঝাড়খণ্ডের তিনজন কংগ্রেস বিধায়ক ছিলেন। তাঁদের আটক করে পরিচয় যাচাই করে দেখা হচ্ছে বলে সূত্রের খবর।

গোপন সূত্রে খবর পেয়ে আজ বিকেলে হাওড়ার পাঁচলার রানিহাটি মোড়ে ছয় নম্বর জাতীয় সড়কে ঝাড়খণ্ডগামী একটি কালো রঙের টয়োটা গাড়ি আটকায় পুলিশ। কলকাতা থেকে গাড়িটি আসছিল। গাড়িতে তল্লাশি চালিয়ে বান্ডিল-বান্ডিল নোট উদ্ধার করা হয়েছে। গাড়ির পিছনের দিকে প্রচুর ৫০০ টাকার নোটের বান্ডিল আছে। সেই অর্থ গোনার জন্য ইতিমধ্যে মেশিন আনা হয়েছে। তারপরই কত টাকা নিয়ে যাওয়া হচ্ছিল, তা বোঝা যাবে।

আরও পড়ুন: Arpita Mukherjee: অর্পিতার ২ ফ্ল্যাটেই ‘হাফ-সেঞ্চুরি'! ৫০ কোটি টাকার সঙ্গে উদ্ধার সোনা, কয়েন, দলিল

পুলিশ সূত্রে খবর, ঝাড়খণ্ডগামী একটি গাড়িতে যে প্রচুর টাকা নিয়ে যাওয়া হচ্ছে, সে বিষয়ে আগেই খবর মিলেছিল। সেইমতো হাওড়া সিটি পুলিশ এবং হাওড়া গ্রামীণ পুলিশের আধিকারিকরা তল্লাশি চালাতে থাকেন। বিকেলের দিকে রানিহাটি মোড়ে ওই গাড়িটি ঘিরে ধরা হয়। গাড়িতে যাঁরা ছিলেন, তাঁদের নামিয়ে তল্লাশি চালানো হয় বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন: 'বেছে বেছে তৎপর হবে ED?', কংগ্রেস MLA-দের গাড়িতে বিপুল অর্থ উদ্ধারে তোপ TMC-র

সূত্রের খবর, গাড়িতে চালক-সহ গাড়িতে ছিলেন মোট পাঁচজন। ঝাড়খণ্ডের তিন কংগ্রেসও বিধায়ক (জামতাড়ার বিধায়ক ইরফান আনসারি, খিজরির বিধায়ক রাজেশ কচ্ছপ এবং কোলেবিরার বিধায়ক নমন বিক্সাল) ছিলেন। ইতিমধ্যে তিন কংগ্রেস বিধায়ককে আটক করা হয়েছে। এত বিপুল অর্থ কোথা থেকে এসেছে, তা খতিয়ে দেখছে পুলিশ। সূত্রের খবর, টাকা রাখার কোনও সদুত্তর দিতে পারেননি আটক ব্যক্তিরা। দেখাতে পারেননি কোনও নথি। ওই টাকার উৎস জানার চেষ্টা করছে পুলিশ।

আরও পড়ুন: চুলোয় যাক টাকা, শুধু থাক সেক্স টয়! মিম-সংস্কৃতির ফাঁকে উঁকি দিচ্ছে কোন দৈন্য

এমনিতে সম্প্রতি প্রচুর নোট উদ্ধারের সাক্ষী থেকেছে পশ্চিমবঙ্গ। স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) দুর্নীতি মামলায় গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে ৫০ কোটি টাকা উদ্ধার করা হয়। গত সপ্তাহে টালিগঞ্জে অর্পিতার ফ্ল্যাট থেকে নগদ প্রায় ২২ কোটি টাকা উদ্ধার করা হয়েছিল। সঙ্গে বাজেয়াপ্ত করা হয়েছিল সোনা, বিদেশি মুদ্রা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ নথি। বুধবার টালিগঞ্জ ফ্ল্যাটের অঙ্কটা পেরিয়ে যায় অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট। ইডির এক উচ্চপদস্থ আধিকারিক বলেছেন, '২৭ কোটি ৯০ টাকা, প্রায় পাঁচ কিলোগ্রাম সোনা, রুপোর কয়েন, দলিল এবং অন্যান্য নথি বাজেয়াপ্ত করা হয়েছে।'

বন্ধ করুন