বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফের বীরভূমে বিস্ফোরণ, মাঝ রাতে উড়ে গেল স্বাস্থ্যকেন্দ্রের ছাদ, ভেঙে পড়ল দেওয়ালফহ
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ফের বীরভূমে বিস্ফোরণ, মাঝ রাতে উড়ে গেল স্বাস্থ্যকেন্দ্রের ছাদ, ভেঙে পড়ল দেওয়ালফহ

  • গভীর রাতে বিস্ফোরণে গ্রামে আতঙ্ক ছড়ায়। খবর পেয়ে গ্রামে আসে পুলিশ। পুলিশকর্মীরা বিস্ফোরণস্থল ঘিরে ফেলেন।

বীরভূমে ফের ভয়াবহ বিস্ফোরণ। এবার বিস্ফোরণের অভিঘাতে উড়ে গেল আস্ত একটা স্বাস্থ্যকেন্দ্র। মঙ্গবার রাতে বীরভূমের দুবরাজপুরে একটি স্বাস্থ্যকেন্দ্রে বিস্ফোরণটি হয়। বিকট আওয়াজে কেঁপে ওঠে চারিদিক। গ্রামবাসীরা বেরিয়ে এসে দেখেন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে স্বাস্থ্যকেন্দ্রটি। 

স্থানীয়রা জানিয়েছেন, লকডাউনের জেরে দীর্ঘদিন বন্ধ ছিল দুবরাজপুরের হেমতাপুর পঞ্চায়েতের চাঁপানগরী গ্রামের ওই স্বাস্থ্যকেন্দ্রটি। মঙ্গলবার গভীর রাতে সেখানে সশব্দে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতায় কেঁপে ওঠে গোটা গ্রাম। স্থানীয়রা ছুটে গিয়ে দেখেন, ভেঙে পড়েছে স্বাস্থ্যকেন্দ্রের দেওয়াল, উড়ে গিয়েছে পাকা ছাদ। 

গভীর রাতে বিস্ফোরণে গ্রামে আতঙ্ক ছড়ায়। খবর পেয়ে গ্রামে আসে পুলিশ। পুলিশকর্মীরা বিস্ফোরণস্থল ঘিরে ফেলেন। বুধবার সকাল থেকে শুরু হয় তল্লাশি। সেখানে আরও বিস্ফোরক মজুত রয়েছে কি না তা জানার চেষ্টা করছেন পুলিশকর্মীরা।

প্রাথমিক তদন্তে অনুমান, বন্ধ স্বাস্থ্যকেন্দ্রে বিস্ফোরক মজুত রেখেছিল কেউ। মঙ্গলবার রাতে তাতেই বিস্ফোরণ হয়েছে। কী ধরণের বিস্ফোরক মজুত ছিল তা জানতে ফরেন্সিক দল সেখানে যাবে বলে বীরভূম জেলা পুলিশের তরফে জানানো হয়েছে।

বীরভূমে বন্ধ ভবনে বিস্ফোরণ কোনও নতুন জিনিস নয়। এলাকার দখল রাখতে বিভিন্ন জায়গায় প্রচুর বিস্ফোরক মজুত করে রাখে দুষ্কৃতীরা। যাতে দুর্ঘটনা বশত মাঝেমাঝেই বিস্ফোরণ ঘটে। বছরের পর বছর এই প্রবণতায় লাগাম পরাতে পারেনি পুলিশ।

 

বন্ধ করুন