বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কোচবিহারে উদ্ধার বস্তা বস্তা জাল নোট আর সোনার বিস্কুট
উদ্ধার হওয়া টাকা ও মোবাইল ফোন
উদ্ধার হওয়া টাকা ও মোবাইল ফোন

কোচবিহারে উদ্ধার বস্তা বস্তা জাল নোট আর সোনার বিস্কুট

  • পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে কোচবিহার কোতয়ালি থানার বাংলাদেশ সীমান্ত লাগোয়া ডাওয়াগুড়ি এলায়া অভিযান চালায় পুলিশ ও SSB. 

মুর্শিদাবাদে ৬ আল কায়দা জঙ্গি গ্রেফতারের পর ৪৮ ঘণ্টা কাটতে না-কাটতে কোচবিহারে উদ্ধার হল বিপুল পরিমাণ জালনোট। সোমবার রাতে জেলা পুলিশ ও SSB-র যৌথ অভিযানে ১ কোটি ৩৭ লক্ষ টাকা মূল্যের জালনোট উদ্ধার হয়। সঙ্গে উদ্ধার হয়েছে প্রায় ১,২০০ গ্রাম ওজনের সোনার বিস্কুট। সমস্ত সামগ্রী অসমে পাচার হচ্ছিল বলে মনে করছেন গোয়েন্দারা।  ঘটনায় ৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে কোচবিহার কোতয়ালি থানার বাংলাদেশ সীমান্ত লাগোয়া ডাওয়াগুড়ি এলায়া অভিযান চালায় পুলিশ ও SSB. সেখানে একটি অসম নম্বর প্লেটের গাড়ি দেখতে পান গোয়েন্দারা। সঙ্গে ছিল ২টি মোটরসাইকেল। তাড়া করে গাড়িগুলিকে ধরেন পুলিশকর্মীরা। আটক করা হয় ৯ জনকে। 

গাড়ি ও মোটরসাইকেলগুলিতে তল্লাশি চালিয়ে ১ কোটি ৩৭ লক্ষ টাকা মূল্যের ৫০০ ও ২,০০০ টাকার জাল নোট, ১৭টি সোনার বিস্কুট উদ্ধার করেছে পুলিশ। যার ওজন প্রায় ১,২০০ গ্রাম। 

বিপুল পরিমাণ জালনোট ও সোনার বিস্কুট কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। সঙ্গে এই চক্রে আরও কারা জড়িত তা জানতে তদন্ত শুরু করেছেন গোয়েন্দারা। 

 

বন্ধ করুন