বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Santanu-Priyanka: শান্তনুর অভিজাত রিসর্ট–বাংলো–ফ্ল্যাট, যুবনেতার জীবনে বৈভবের নেপথ্য কাহিনী কি?‌

Santanu-Priyanka: শান্তনুর অভিজাত রিসর্ট–বাংলো–ফ্ল্যাট, যুবনেতার জীবনে বৈভবের নেপথ্য কাহিনী কি?‌

স্বামী শান্তনু বন্দ্যোপাধ্যায় ও স্ত্রী প্রিয়াঙ্কা।

শান্তনুর কল্যাণে ২০১৬ সাল নাগাদ নিজের কলেজেই করণিকের চাকরি পান তিনি। পাশাপাশি নিলয় মালিক নামে শান্তনু–ঘনিষ্ঠ এক ধাবা মালিককেও জেরা করেছে ইডি। কিছুদিন আগেও সিভিক ভলান্টিয়ারের কাজ করতেন তিনি। তার জেরে শান্তনুর সঙ্গে তাঁর বিরোধ বাধে। যদিও ওই রিসর্টে খাবার আসত নিলয়ের ধাবা থেকেই।

নাম শান্তনু বন্দ্যোপাধ্যায়। জীবনের শুরুটা একটু কষ্টের হলেও আলাদিনের আশ্চর্য প্রদীপের মতোই মুহূর্তে তা পাল্টে গিয়েছিল। আর তারপর তাঁর জীবনে এসেছিল বিপুল বৈভব। এই বৈভবে মোড়া জীবন এভাবেই কেটে যাবে ভেবেছিলেন শান্তনু। কিন্তু মৌচাকে ঢিল পড়েই গেল। সামনে চলে এল নানা অপরাধ এবং তা থেকে তৈরি হওয়া বিপুল বৈভব। একটা সময় মোবাইলের সিম কার্ড বেচতেন শান্তনু বন্দ্যোপাধ্যায়। কিন্তু বাবা মারা যাওয়ার পর বিদ্যুৎ দফতরের চাকরি পাওয়া কার্যত আঙুল ফুলে কলাগাছ। কিন্তু সেটা নিয়ে তিনি সন্তষ্ট ছিলেন না। আর অর্থ রোজগার তাঁর লক্ষ্য ছিল। তাই রাজনীতিতে নাম লেখান তিনি।

একটি ছাত্র নির্বাচনের সূত্রে যুব তৃণমূল শীর্ষ নেতৃত্বের নজরে আসেন তিনি। ২০০৭ সালে তাঁকে বলাগড় ব্লকের তৃণমূল কংগ্রেসের ছাত্র পরিষদের সভাপতি করা হয়। ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে তিনি তারকেশ্বর থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতেন। তবে তখন তৃণমূল কংগ্রেসে থাকা এক প্রভাবশালী নেতা–মন্ত্রীর সাহচর্যেই উত্থান শান্তনুর। এই নেতা এখন বিজেপিতে আছেন শীর্ষ পদেই। যাঁর নাম এখনও প্রকাশ্যে আসেনি বলেই সূত্রের খবর। সেই নেতা বিজেপিতে চলে গেলেও শান্তনু থেকে যায় তৃণমূল কংগ্রেসেই। তারপর শান্তনু বন্দ্যোপাধ্যায়ের একাধিক ডেরা তৈরি হয়। তখন বিদ্যুৎ দফতরের চাকরি হয়ে যায় গৌণ। আর মুখ্য হয়ে ওঠে নিয়োগ দুর্নীতিতে টাকা কামানো।

ব্যান্ডেলের নিবেদিতা পার্কের বাংলো, বলাগড়ের চাঁদরার অভিজাত রিসর্ট থেকে শুরু করে চুঁচুড়ার জগুদাসপাড়ার ফ্ল্যাট–সহ একাধিক সম্পত্তি গড়ে ওঠে। জিরাটে দ্য স্পুন বলে একটি রেস্তোরাঁ আছে। শুধু তাই নয়, ইচ্ছে ডানা বলে একটি হোম স্টে রয়েছে শান্তনু বন্দ্যোপাধ্যায়ের নামে। বলাগড়ে রিসর্টের পাশাপাশি একাধিক জমি রয়েছে তাঁর। তবে বেড়েই চলে সম্পত্তি। ব্যান্ডেল এলাকায় চার কাটা জমির উপর দোতলা বাড়ি। আর সেটা ৩৫ লক্ষ টাকা দিয়ে কেনা হয়। চুঁচুড়ার জগুদাসপাড়ায় ১৭০০ স্কোয়ার ফুটের দুটো ফ্ল্যাট রয়েছে। চুঁচুড়া ময়ূরপঙ্খি ঘাট এলাকায় প্রোমোটিং করার জন্য একটি দোতলা বাড়ি এবং দু’কাঠা জমি কিনেছিলেন তিনি। ৮৪ লক্ষ টাকা দিয়ে। স্ত্রী প্রিয়াঙ্কার নামে নিলয় মালিকের অংশীদারিত্বে ছেলের নামে ‘ইভান কনট্রেড সংস্থা’ খুলেছিলেন শান্তনু। চন্দননগরে ১৮০০ বর্গ ফুটের ফ্ল্যাট রয়েছে। এরপর হাওড়ার মুন্সিরহাটে বহুতল নির্মাণে বিনিয়োগ করেন তিনি। এতকিছুর করলেও রয়েছে বলাগড়ে দোতলা পৈতৃক ভিটে। স্ত্রীর নামেও একাধিক জায়গায় বিনিয়োগ রয়েছে।

তৃণমূল কংগ্রেসের বহিষ্কৃত যুবনেতার রিসর্ট, বাংলো, জগুদাসপাড়ার ৩০৯ নম্বর ফ্ল্যাট, সর্বত্র তালা ভেঙে তল্লাশি চালায় ইডি। এখন নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে পড়ায় খোয়া গিয়েছে বিদ্যুৎ দফতরের চাকরি। বলাগড়ের রিসর্টে হানা দেওয়ার সময় শান্তনু–ঘনিষ্ঠ সুপ্রতিম ঘোষ ওরফে আকাশকে সঙ্গে নেন তদন্তকারীরা। আকাশ জিরাট কলেজের ছাত্র সংসদের প্রাক্তন সাধারণ সম্পাদক (জিএস)। শান্তনুর কল্যাণে ২০১৬ সাল নাগাদ নিজের কলেজেই করণিকের চাকরি পান তিনি। এদিন তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পাশাপাশি নিলয় মালিক নামে শান্তনু–ঘনিষ্ঠ এক ধাবা মালিককেও জেরা করেছে ইডি। কিছুদিন আগেও সিভিক ভলান্টিয়ারের কাজ করতেন তিনি। পরে নিজের ধাবা খোলেন। তার জেরে শান্তনুর সঙ্গে তাঁর বিরোধ বাধে। যদিও ওই রিসর্টে খাবার আসত নিলয়ের ধাবা থেকেই।

বাংলার মুখ খবর

Latest News

দেবলীনা অতীত! বিবৃতিকে মন দিয়েছেন? জবাব তথাগতর প্রথম বার ২০০ পার হরমনদের, এশিয়া কাপের রেকর্ড টোটালে ব্যক্তিগত সেরা স্কোর রিচার পরকীয়া, লিভ ইন পেরিয়ে গাঁটছড়া! সামনে এল স্নেহাশিস-অর্পিতার বিয়ের প্রথম ছবি SSC কাণ্ডে পার্থর গ্রেফতারি নিয়ে অভিষেক টানলেন নিট প্রসঙ্গ, তুললেন কোন দাবি? 'বিবেকবান চাই.. বিত্তবান চাই না, পয়সা আসে চলে যায়..' ২১শের মঞ্চে বার্তা দিদির ‘একদিন শুভমন তিন ফরম্যাটেই অধিনায়কত্ব করবে’! ভবিষ্যদ্বাণী প্রাক্তন ব্যাটিং কোচের ‘‌মদের পিছনেই ৪০ কোটি টাকা খরচ করেছে বিজেপি’‌, নির্বাচনের হিসাব দিলেন অভিষেক ২১ শে জুলাইয়ের সমাবেশে যোগ দিতে ঢল মানুষের! লোকসভায় নাক কাটা গিয়েছে যে সব পুরসভায় ফল ভুগতে হবে সেখানকার পুরপ্রধানদের: অভিষেক এই ব্রত দাম্পত্য জীবনে আনে সুখ, জেনে নিন এইবার কবে কবে পালিত হবে মঙ্গলাগৌরী ব্রত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.