বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাজ্যের ৭ জেলার জেলাশাসক পদে বিরাট রদবদল, দার্জিলিংয়ের পরিবর্তন নিয়ে জল্পনা
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজ্যের ৭ জেলার জেলাশাসক পদে বিরাট রদবদল, দার্জিলিংয়ের পরিবর্তন নিয়ে জল্পনা

  • দিন সকালেই রাজ্যপাল জগদীপ ধনখড়ের ডাকে দার্জিলিংয়ের রাজভবনে জেলার পুলিশ সুপার ড.‌ সন্তোষ নিম্বলকরের সঙ্গে বৈঠকে গিয়েছিলেন জেলাশাসক এস পুনমবালম।

ভোটের কয়েক মাস আগে থেকেই রাজ্য প্রশাসনে রদবদল করতে শুরু করল পশ্চিমবঙ্গ সরকার। পূর্ব বর্ধমান, বীরভূম, জলপাইগুড়ি, উত্তর ২৪ পরগনা, নদিয়া, পূর্ব মেদিনীপুর ও দার্জিলিং— এই ৭ জেলার জেলাশাসকের বদলি হল সোমবার। এদিন রাজ্যের তরফ থেকে একটি বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

তবে এই জেলাগুলির মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য দার্জিলিং। কারণ এদিন সকালেই রাজ্যপাল জগদীপ ধনখড়ের ডাকে দার্জিলিংয়ের রাজভবনে জেলার পুলিশ সুপার ড.‌ সন্তোষ নিম্বলকরের সঙ্গে বৈঠকে গিয়েছিলেন জেলাশাসক এস পুনমবালম। আর এদিন রাতেই তাঁর বদলির খবর স্বাভাবিকভাবেই রাজ্যের রাজনৈতিক মহলে একটি জল্পনা তৈরি হয়েছে। দার্জিলিংয়ের জেলাশাসক এস পুনমবালমকে রাজ্য সরকারের জমি ও ভূমি সংস্কার ও শরণার্থী ত্রাণ ও পুনর্বাসন দফতরের যুগ্ম সচিব করা হয়েছে। তাঁর পরিবর্তে দার্জিলিংয়ের জেলাশাসক হলেন শশাঙ্ক শেঠি।

এদিকে, পূর্ব বর্ধমানের জেলাশাসক ড.‌ বিজয় ভারতীকে বীরভূম জেলার দায়িত্ব দেওয়া হয়েছে। বীরভূমের বর্তমান জেলাশাসক মৌমিতা গোদারা বসুকে পাঠানো হল জলপাইগুড়িতে। জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক কুমারকে উচ্চশিক্ষা দফতরের যুগ্ম সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে।

অন্যদিকে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের যুগ্ম সচিব সুমিত গুপ্তকে উত্তর ২৪ পরগনার জেলাশাসক করা হল। উত্তর ২৪ পরগনার জেলাশাসক চৈতালি চক্রবর্তীকে স্বরাষ্ট্র দফতরের বিশেষ সচিবের পদে উন্নিত করা হয়েছে। নদিয়ার জেলাশাসক বিভু গোয়েল এবার সামলাবেন পূর্ব মেদিনীপুর জেলা। ওই জেলার জেলাশাসক করা হয়েছে তাঁকে। আর নদিয়ার জেলাশাসক হলেন পার্থ ঘোষ। তিনি এতদিন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক ছিলেন। এর পাশাপাশি বিভিন্ন আমলাদের পদেও কিছু রদবদল করা হয়েছে এদিন।

বন্ধ করুন