বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'আমি মরি নাই', ৪৫দিন পর বোলপুরে ফিরে বললেন গরু পাচারকাণ্ডে অভিযুক্ত অনুব্রত
বোলপুরে বক্তব্য রাখছেন অনুব্রত মণ্ডল।

'আমি মরি নাই', ৪৫দিন পর বোলপুরে ফিরে বললেন গরু পাচারকাণ্ডে অভিযুক্ত অনুব্রত

  • প্রায় ৪৫দিন পর তিনি বোলপুরে ফিরলেন। দীর্ঘদিন ধরে তিনি চিনার পার্কের ফ্ল্যাটেই ছিলেন। গরু পাচারকাণ্ডে সিবিআইয়ের জেরার মুখোমুখিও হয়েছিলেন তিনি। কিন্তু হাফ জেরা হওয়ার পরেই তিনি এসএসকেএমে হাজির হয়েছিলেন। সেই অনুব্রতকে ফের তলব করেছে সিবিআই। তার মধ্যেই তিনি উপস্থিত হলেন বোলপুরে। 

বৃহস্পতিবারই কলকাতার নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরা দিয়েছিলেন গরু পাচারকাণ্ডে অভিযুক্ত অনুব্রত মণ্ডল। প্রায় ৪ ঘণ্টা তিনি দফতরে ছিলেন। এরপরই তাঁকে দেখা গিয়েছিল রক্ষীদের কাঁধে ভর দিয়ে, হুইল চেয়ারে বসে এসএসকেএমে যেতে। আর সেই অনুব্রত মণ্ডলকে শুক্রবার দেখা গেল বোলপুরে। একেবারে ফুলে ঢাকা গাড়িতে চেপে তিনি বাড়ি ফিরলেন। ফুলের বৃষ্টি এলাকায়। রাস্তার দুপাশে অনুব্রত মণ্ডলের নামে জয়ধ্বনি। এমনকী বিভিন্ন জায়গায় অনুব্রত মণ্ডলের ছবি দিয়েও সাজানো হয়েছিল। কালো গাড়িতে চেপে নিজের খাসতালুকে এলেন তিনি। 

তাঁর গাড়ির কাঁচ খোলা ছিল। সেখান দিয়ে অল্প অল্প হাত নাড়লেন তিনি। তাঁর বাড়ির সামনে ছোট একটি মঞ্চও করা হয়েছিল। সেখানে দাঁড়িয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন তিনি। অনুব্রত বলেন, মানুষের পাশে থাকুন। উন্নয়নের পাশে থাকুন। কোনও অন্যায় করবেন না। আপনাদের আশীর্বাদে আমি সুস্থ। আমাকে কয়েকদিন বিশ্রাম নিতে হবে। আমি আছি। আমি মরি নাই। বললেন কেষ্ট মণ্ডল।

এদিকে প্রায় ৪৫দিন পর তিনি বোলপুরে ফিরলেন। দীর্ঘদিন ধরে তিনি চিনার পার্কের ফ্ল্যাটেই ছিলেন। গরু পাচারকাণ্ডে সিবিআইয়ের জেরার মুখোমুখিও হয়েছিলেন তিনি। কিন্তু হাফ জেরা হওয়ার পরেই তিনি এসএসকেএমে হাজির হয়েছিলেন। সেই অনুব্রতকে ফের তলব করেছে সিবিআই। তার মধ্যেই তিনি উপস্থিত হলেন বোলপুরে। নিজের এলাকায় গিয়ে তিনি কিছুটা হলেও ফুরফুরে মেজাজে ছিলেন এদিন। তবে প্রশ্ন উঠছে আগের সেই দাপট কী আর ফিরে পাবেন কেষ্ট মণ্ডল? এদিকে এদিন রাস্তার দুধার থেকে স্লোগান ওঠে, অনুব্রত মণ্ডল জিন্দাবাদ। এসব শুনে কি মনটা কিছুটা হালকা লাগছে অনুব্রত মণ্ডলের? 

বন্ধ করুন