বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নওশাদের জামিনে খুশি, আটকে থাকায় কষ্ট পাচ্ছিলাম,মন্ত্রীর গলায় অন্য সুর

নওশাদের জামিনে খুশি, আটকে থাকায় কষ্ট পাচ্ছিলাম,মন্ত্রীর গলায় অন্য সুর

নওশাদ সিদ্দিকী। 

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, নওশাদের গ্রেফতারির জেরে সাগরদিঘি উপনির্বাচনে সংখ্যালঘুদের অনেকেই মুখ ফিরিয়ে নিয়েছিলেন তৃণমূলের দিক থেকে। এমনটাই করছেন অনেকে। এদিকে সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে সংখ্যালঘুরা চটে গেলে তার মাসুল গুনতে হতে পারে শাসকদলকে।

জেলে থাকাকালীন তৃণমূলের বিরুদ্ধে বার বারই সরব হতেন ভাঙরের আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী। দীর্ঘ ৪২দিন পরে জেল থেকে মুক্তি পেয়েছেন নওশাদ। এদিকে নওশাদকে এতদিন জেলবন্দি করে রাখা নিয়ে এর আগেই মতবিরোধ তৈরি হচ্ছিল শাসকদলের অন্দরে। তবে প্রকাশ্য়ে সেভাবে কেউ মুখ খুলছিলেন না। আড়ালে আবডালে অনেক কথা চলছিল। কিন্তু সাগরদিঘিতে ভরাডুবির পরে এবার অন্য সুর তৃণমূল নেতার গলায়। বলা ভালো খোদ মন্ত্রীর গলায়। 

এবার নওশাদের জামিনের জেরে ব্যক্তিগতভাবে প্রকাশ্য়েই খুশির কথা জানালেন রাজ্য়ের পরিবহনমন্ত্রী তথা জাঙ্গিপাড়ার বিধায়ক স্নেহাশিস চক্রবর্তী। একটি অনুষ্ঠানে অংশ নিতে তিনি শেওড়াফুলিতে এসেছিলেন। সেখানেই তিনি এনিয়ে মতামত প্রকাশ করেন। 

স্নেহাশিস চক্রবর্তী জানিয়েছেন, নওশাদ যে জামিন পেয়েছে তাতে আমি ব্যক্তিগতভাবে খুশি। আগামী পরশু ইশালে সাওয়াব রয়েছে। তিনি পীর পরিবারের একজন সন্তান। সেখানে নওশাদ আটকে থাকলে তা আমাদের কাছে কষ্টের বিষয় ছিল। উনি ছাড়া পেয়েছেন ভালো হয়েছে।

এদিকে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, নওশাদের গ্রেফতারির জেরে সাগরদিঘি উপনির্বাচনে সংখ্যালঘুদের অনেকেই মুখ ফিরিয়ে নিয়েছিলেন তৃণমূলের দিক থেকে। এমনটাই করছেন অনেকে। এদিকে সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে সংখ্যালঘুরা চটে গেলে তার মাসুল গুনতে হতে পারে শাসকদলকে। তবে কি সেই  আশঙ্কাতেই এবার নওশাদের মুক্তি নিয়ে সন্তোষ প্রকাশ করলেন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী?

তিনি বলেন,  আমরা যখন বিরোধী ছিলাম আমরাও কেস খেয়েছি মার খেয়েছি। জেলে আটকে থাকতে হয়েছে।  এর সঙ্গেই তিনি জানিয়েছেন,  সংখ্যালঘু কিংবা হিন্দু মুসলিম আলাদা কিছু আমরা ভাবি না। সবাই একসঙ্গে মিলে এই বাংলায় থাকি। যে যার ধর্ম পালন করে। কারণ ধর্মের প্রতি আমাদের শ্রদ্ধা থাকে। আমরা যখন কাজ করি তখন মিলেমিশে করি। প্রার্থী নির্বাচন হয় যোগ্যতার নিরিখে। তৃণমূল ধর্ম দেখে প্রার্থী বাছাই করে না। তৃণমূল সম্পূর্ণ ধর্মনিরপেক্ষ। 

এদিকে এর আগে নওশাদ বার বার তৃণমূলের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন। পঞ্চায়েত ভোট পর্যন্ত তাকে আটকে রাখার চেষ্টা করা হচ্ছে বলে তিনি দাবি করেছিলেন। তবে তার পালটা সুর চড়িয়েছিলেন তৃণমূল নেতারা। তবে সাগরদিঘি যেন ওলটপালট করে দিল সবকিছুই। এবার তৃণমূল নেতাদের গলায় অন্য সুর। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে ‘আপনাকে তাড়া করেছে?’ নামের গেরোয় পিংলার বিধায়ককে হাসপাতালেই নাগড়ে ফোন অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা সাভারকার হয়ে উঠতে জেলে নিজেকে বন্দি করে রাখেন রণদীপ! লেখেন, ‘আমি ২০ মিনিটও…’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.