বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > আমি করোনা এক্সপ্রেস বলিনি, পাবলিক বলেছে, সাফাই মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়
মমতা বন্দ্যোপাধ্যায়

আমি করোনা এক্সপ্রেস বলিনি, পাবলিক বলেছে, সাফাই মমতার

  • অমিত শাহের আক্রমণের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই সাফাই দিলেন বাংলার মুখ্যমন্ত্রী। 

শ্রমিক এক্সপ্রেসে করে যেসব পরিযায়ীরা বাড়ি ফিরছেন, তারা করোনা এক্সপ্রেসে করে ফিরছেন বলে রাজ্যের মানুষদের অপমান করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার ভার্চুয়াল সভায়     তৃণমূল নেত্রীকে এই কথা বলে আক্রমণ করেন অমিত শাহ। তার ২৪ ঘণ্টাও কাটল না। তিনি করোনা এক্সপ্রেস বলেননি, মানুষ বলেছে, সাফাই দিলেন মুখ্যমন্ত্রী। 

বুধবার রাজ্যে কতগুলি ট্রেন এসেছে তার ফিরিস্তি দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, এখনও পর্যন্ত ১১ লক্ষ মানুষ ফিরে এসেছেন ২৫৫টি ট্রেনে। আরও ২২টি ট্রেনে ৩০ হাজার মানুষ আসার কথা আছে বলে জানান তিনি। সেই প্রসঙ্গে আচমকাই মমতা বলেন যে তিনি কখনো করোনা এক্সপ্রেস বলেননি। পাবলিক বলছে করোনা এক্সপ্রেস, সেটা তিনি বলেছিলেন দাবি করেন মুখ্যমন্ত্রী। 

একই সঙ্গে মুখ্যমন্ত্রী বলেন যে বাংলায় পরিযায়ীদের এত ভালো ব্যবস্থা করা আছে, কেউ রাজ্য ছাড়তেই চাইছে না। মমতা বলেন যে সব ট্রেন ফাঁকা ফিরে যাচ্ছে, যাওয়াার কেউ নেই। মহারাষ্ট্র, চেন্নাই, গুজরাতের সুরাত, দিল্লিতে পরিযায়ী শ্রমিকরা অনেক কষ্টের সম্মুখীন হয়েছেন বলে জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন যে অনেক জায়গায় পুলিশের লাঠিও সহ্য করতে হয়েছে পরিযায়ীদের। 

করোনা আক্রান্ত পাঁচ রাজ্য থেকে এখন আর ১৪দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে না, সাত দিন হলেও চলবে, জানান মুখ্যমন্ত্রী। 

বন্ধ করুন