বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিজেপিতে যোগ দিলে পদ্মশ্রী দেবে বলেছিল, দাবি মনোরঞ্জন ব্যাপারির
সাহিত্যিক মনোরঞ্জন ব্যাপারী। ছবি সৌজন্য ; ফেসবুক
সাহিত্যিক মনোরঞ্জন ব্যাপারী। ছবি সৌজন্য ; ফেসবুক

বিজেপিতে যোগ দিলে পদ্মশ্রী দেবে বলেছিল, দাবি মনোরঞ্জন ব্যাপারির

  • নীতিগত কারনে তার কথায় সেদিন কর্নপাত করিনি। যে পুরস্কার কংঙ্গনা রানাওয়তের মতো লোক পায় আর যাই হোক সে পুরস্কার আমার সম্মান বৃদ্ধি করতো না।’

পদ্ম পুরষ্কার নিয়ে বিতর্কের আবহেই বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুললেন হুগলির বলাগড়ের তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারি। শুক্রবার এক ফেসবুক পোস্টে তিনি দাবি করেন, বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগদানের বিনিময়ে পদ্মশ্রী পাওয়ার প্রস্তাব ছিল তাঁর কাছে। তবে এব্যাপারে বিজেপির কোনও প্রতিক্রিয়া মেলেনি।

শুক্রবার মনোরঞ্জনবাবু লেখেন, ‘গতবছর তখনও বাংলার বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়নি। আমাকে নাগপুরের বিশ্বাসবাবু ফোন করে বলেছিলেন, অনেক দিন ধরে লিখছেন, অনেক পুরস্কারও পেয়েছেন। তবে এবার আপনার একটা কেন্দ্রীয় সরকারের পুরস্কার পাওয়া দরকার। আপনি যদি বিজেপিতে যোগ দেন তাহলে আপনাকে পদ্মশ্রী পাইয়ে দিতে পারি।

নীতিগত কারনে তার কথায় সেদিন কর্নপাত করিনি। যে পুরস্কার কংঙ্গনা রানাওয়তের মতো লোক পায় আর যাই হোক সে পুরস্কার আমার সম্মান বৃদ্ধি করতো না।’

মাঝেমাঝেই ফেসবুকে নানা পোস্ট করে বিতর্ক উসকে দেন মনোরঞ্জনবাবু। অধিকাংশ সময় নিশানায় থাকে তাঁর দল তৃণমূলই। সম্প্রতি নিজের দলের নেতাদের অসৎ বলে ফেসবুক পোস্ট করে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। এবার তাঁর নিশানায় পদ্ম পুরস্কার।

মনোরঞ্জনবাবুর অভিযোগ নিয়ে বিজেপির মন্তব্য না পাওয়া গেলেও পদ্ম পুরস্কার নিয়ে তাদের দাবি, আগে পদ্ম পুরস্কার পেতে গেলে দিল্লির অলিন্দে হাতযশ থাকতে হতো। সাধারণ মানুষের নাম এই পুরস্কারের জন্য কোনও দিন বিবেচিত হয়নি। বিজেপি সরকার সাধারণ মানুষের মধ্যে থেকে সেরাদের বেছে নিচ্ছে। তা তৃণমূলের মতো দলের সহ্য হচ্ছে না। তাই পক্ষপাতিত্বের অভিযোগ উঠছে।

 

বন্ধ করুন