বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'সময় মতো সবাইকে জানাব, প্রয়োজনে আদালতের রাস্তা দেখাব,' বার্তা বিনয়ের
বিনয় তামাং, পদত্যাগী মোর্চা নেতা (ফাইল ছবি)
বিনয় তামাং, পদত্যাগী মোর্চা নেতা (ফাইল ছবি)

'সময় মতো সবাইকে জানাব, প্রয়োজনে আদালতের রাস্তা দেখাব,' বার্তা বিনয়ের

  • সরাসরি নিজের রাজনৈতিক অবস্থান স্পষ্ট না করলেও সমস্ত বিষয়ের উপর তিনি নজর রাখছেন একথাও তিনি জানিয়ে দেন। পাশাপাশি তথ্য প্রমাণ ছাড়া কথা বললে তিনি যে আদালতেও যেতে পারেন একথা জানিয়েও সতর্ক করেছেন পদত্যাগী মোর্চা নেতা বিনয় তামাং।

মোর্চার পদ ছাড়ার পর পাহাড়ে বিনয় তামাংয়ের রাজনৈতিক অবস্থান এখনও স্পষ্ট নয়। রাজনীতিতে এতদিন যথেষ্ট সক্রিয় ছিলেন যে মানুষটা তিনি কেন আচমকা এমন নিরব হয়ে গিয়েছিলেন তা নিয়ে নানা প্রশ্ন ঘুরছিল পাহাড়ে। এক বিদেশি মহিলার সঙ্গে তাঁর যোগাযোগ নিয়েও নানা কানাঘুষো চলছে। তবে এসবের মধ্যেই এবার সামাজিক মাধ্যমে সক্রিয় হলেন বিনয় তামাং। তবে সেখানে সরাসরি নিজের রাজনৈতিক অবস্থান স্পষ্ট না করলেও সমস্ত বিষয়ের উপর তিনি নজর রাখছেন এই ইঙ্গিতও তিনি দেন। পাশাপাশি তথ্য প্রমাণ ছাড়া কথা বললে তিনি যে আদালতেও যেতে পারেন একথা জানিয়েও সতর্ক করেছেন পদত্যাগী মোর্চা নেতা বিনয় তামাং। কিন্তু এরপর পাহাড়ের বুকে বিনয়ের রাজনৈতিক পরিস্থিতি কী হবে তা নিয়ে ধোঁয়াশা রেখেই বিনয়ের দাবি,  ‘সময়মতো সবাইকে ডেকেই সব জানাব। তবে আমি চুপ করে আছি বলে ব্যক্তিগত কুৎসা করবেন না। তথ্য প্রমাণ ছাড়া কথা বললে প্রয়োজনের আদালতের রাস্তা দেখিয়ে দেব।’ এভাবেই সতর্ক করেছেন বিনয়।

এর সঙ্গেই তাঁর সংযোজন আমার তৃতীয় অধ্যায় গোর্খা জাতির শক্তি এবং প্রতীক্ষার ফল হতে চলেছে। এসব নিয়ে মোর্চা নেতা তথা প্রাক্তন বিনয় সঙ্গী অনীত থাপার দাবি, ‘ব্যক্তিগত কুৎসায় বিশ্বাস করি না। কাজে বিশ্বাস করি।’ তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে তৃণমূল কিংবা বিমলপন্থী মোর্চা কোনও তরফ থেকেই সেভাবে সাড়া পাননি বিনয় তামাং। বিমল তাঁকে দলে আসার আহ্বান করলেও তা কতটা ফলপ্রসূ হবে তা নিয়ে সন্দেহ রয়েছে। অগত্যা বর্তমানে নিজের অস্তিত্ব জিইয়ে রাখতে, পাহাড়ে ভেসে থাকার জন্য কার্যত জল মাপা ছাড়া অন্য কোনও পথ কি বিনয়ের আছে? 

 

বন্ধ করুন