বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ICDS Food Cooked beside road: মিলছে না জায়গা, অঙ্গনওয়াড়ির রান্না হচ্ছে রাস্তার ধারে অস্বাস্থ্যকর পরিবেশেই!

ICDS Food Cooked beside road: মিলছে না জায়গা, অঙ্গনওয়াড়ির রান্না হচ্ছে রাস্তার ধারে অস্বাস্থ্যকর পরিবেশেই!

ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস

পরিকাঠামোর অভাবে ইতিমধ্যেই পড়াশোনা বন্ধ হয়েছে। অপরদিকে জায়গার অভাবে নদিয়ার নবদ্বীপের ১৩ নম্বর ওয়ার্ডে রাস্তাতেই রান্না হচ্ছে অঙ্গনওয়াড়ির খাবার।

কোভিড অতিমারির জেরে দীর্ঘ প্রায় দু’দিন বন্ধ ছিল স্কুল, কলেজ। বন্ধ ছিল অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিও। তবে রাজ্যে গত ১ মার্চ থেকে চালু হয়েছে অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি। তবে এরপর থেকেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলির পরিকাঠামোর অভাব চোখে পড়েছে বারবার। কোথাও গাছের তলায় তো কোথাও মন্দিরে হচ্ছে অঙ্গনওয়াড়ির কাজ। আর এবার নবদ্বীপে অঙ্গনওয়াড়ির রান্না হতে দেখা গেল রাস্তার ধারে অস্বাস্থ্যকার পরিবেশে।

জানা গিয়েছে, পরিকাঠামোর অভাবে ইতিমধ্যেই পড়াশোনা বন্ধ হয়েছে। অপরদিকে জায়গার অভাবে নদিয়ার নবদ্বীপের ১৩ নম্বর ওয়ার্ডে রাস্তাতেই রান্না হচ্ছে অঙ্গনওয়াড়ির খাবার। জানা গিয়েছে, প্রথমে অঙ্গনওয়াড়ির জন্য ওই ওয়ার্ডের ইচ্ছাময়ী জিএসএফপি নামক স্কুলের একটি ঘর দেওয়ার নির্দেশ দিয়েছিল রাজ্য সরকার। পরে মেরামতির জন্য স্কুল বন্ধ হলে পাশ্ববর্তী একটি স্কুলে সরানো হয় অঙ্গনওয়াড়ির কাজ। প্রায় চারদিন আগে সেই স্কুল থেকে বের করে দেওয়া হয়েছিল অঙ্গনওয়াড়ি কর্মীদের। বলা হয়, সেখানে আর রান্না করা বা ক্লাস নেওয়া যাবে না। কারণ ঘরে রান্না করার জন্য নাকি ক্লাসরুমের দেওয়ালের রং নষ্ট হচ্ছে।

এই আবহে অঙ্গনওয়াড়ির রান্না হচ্ছে রাস্তার ধারে। সেন্টারে ২৫ জন বাচ্চা পড়াশোনা করে এবং প্রায় ৪৫ জন খাবার নেন। পড়ুয়াদের অভিভাবক এবং গর্ভবতী যে নারীরা এই অঙ্গনওয়াড়ির থেকে খাবার নেন, তারা স্বভাবতই চিন্তিত। এদিকে ইচ্ছাময়ী জিএসএফপি স্কুলে ফিরে যাওয়ার ইচ্ছে প্রকাশ করেন অঙ্গনওয়াড়ির কর্মীরা। তবে সেই স্কুল কর্তৃপক্ষও এখন আর অঙ্গনওয়াড়ির জন্য ঘর ছাড়তে নারাজ। এই আবহে আরও কতদিন এভাবে রাস্তার পাশে অস্বাস্থ্যকর পরিস্থিতিতে অঙ্গনওয়াড়ির রান্না চলবে, তা জানা নেই কারও।

বাংলার মুখ খবর

Latest News

তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার কোচবিহার লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য মমতার সরকারের কোচিং সেন্টারে পড়েই UPSC পাশ ৭ জনের, কার কত ব়্যাঙ্ক হল? সম্পর্কের মধ্যে আনতে পারেন নতুনত্ব, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল রাশিচক্র অনুসারে রামায়ণ থেকে কী শিখবেন আপনি! জেনে নিন আজই আদিদেব ‘মোটা’, তুলনা টানা হল সৎ দাদা আকাশের সঙ্গে! ট্রোলে কড়া জবাব সুদীপার তাঁর সময়ে টিকিট না পাওয়া অভিজিৎকে ডায়মন্ডে প্রার্থী করল BJP, কী বলছেন দিলীপ ঘোষ ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের বাংলায় TMC-কে পিছনে ফেলবে BJP, বলেছিলেন PK, পুরনো বন্ধুকে এবার জবাব দিলেন মমতা ডায়মন্ডের BJP প্রার্থী অভিজিৎকে নিয়ে মুখ খুললেন অভিষেক, কী বললেন TMC-র সেনাপতি?

Latest IPL News

তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.