বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > টিকা না নিলে সাংগঠনিক সম্মেলনে যোগ নয়, খসড়া বিধি তৈরি বামেদের
টিকা না নিলে সাংগঠনিক সম্মেলনে যোগ নয়, খসড়া বিধি তৈরি বামেদের। (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)
টিকা না নিলে সাংগঠনিক সম্মেলনে যোগ নয়, খসড়া বিধি তৈরি বামেদের। (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)

টিকা না নিলে সাংগঠনিক সম্মেলনে যোগ নয়, খসড়া বিধি তৈরি বামেদের

ভ্যাকসিন নেওয়া থাকলে তবেই সম্মেলনে অংশগ্রহণ করতে পারবেন বাম নেতারা।

ভ্যাকসিন নেওয়া থাকলে, তবেই সিপিএমের সাংগঠনিক সম্মেলনে অংশগ্রহণ করতে পারবেন নেতানেত্রীরা। ‌তা ছাড়া নয়। দেশব্যাপী সাংগঠনিক সম্মেলনের খসড়া বিধি তৈরি বামেদের। দলের অভ্যন্তরীণ নেতৃত্ব বদলের সম্মেলন আয়োজন করতে চলেছে বামেরা। 

আলিমুদ্দিন সূত্রে জানা গিয়েছে, এ মাসেই দলের কেন্দ্রীয় কমিটির বৈঠক রয়েছে। সেখানেই দেশব্যাপী সাংগঠনিক সম্মেলনের দামামা বাজবে। একইসঙ্গে আগামী অগস্ট-সেপ্টম্বরে বামেদের শাখা স্তর থেকে সম্মেলন শুরু হওয়ার নির্ঘণ্ট চূড়ান্ত হবে। এছাড়াও আগামী বছরের শুরুতেই পার্টি কংগ্রেস হবে। এই সম্মেলন টানা চালিয়ে নিয়ে যেতে হবে আলিমুদ্দিন স্ট্রিটকে। সে কারণে সংক্রমণ রোধ করতে গাইডলাইনের একগুচ্ছ খসড়া তৈরি করে ফেলেছে আলিমুদ্দিন স্ট্রিট। 


সেই খসড়া অনুযায়ী, ভ্যাকসিন নেওয়া থাকলে, তবেই সম্মেলনে অংশগ্রহণ করতে পারবেন ‌অংশগ্রহণকারীরা। তাছাড়া খোলামেলা জায়গায় সম্মেলন করার কথা উল্লেখ করা হয়েছে সেই খসড়ায়। এছাড়াও কারও সামান্যতম উপসর্গ থাকলে, সম্মেলনে যোগ দিতে নিষেধ করা হবে। শাখা স্তরে সদস্য কম হওয়ায় করোনার মধ্যেও সম্মেলন করা খুব কঠিন নয়। কিন্তু এরিয়া কমিটি পর্যায়ে প্রতিনিধির সংখ্যা বেশি হওয়ায় সেই সম্মেলন কোনও প্রেক্ষাগৃহে হবে, নাকি ফাঁকা মাঠে প্যান্ডেল খাটিয়ে, সেই বিষয়ে আলোচনা চলছে।

বন্ধ করুন