বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বেনিয়ম নিয়ে ব্যবস্থা না নিলে বন্ধ হবে কর্মীদের বেতন : বিশ্বভারতী উপাচার্য
বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

বেনিয়ম নিয়ে ব্যবস্থা না নিলে বন্ধ হবে কর্মীদের বেতন : বিশ্বভারতী উপাচার্য

  • একাধিক ভবনে অধ্যাপক ও কর্মী পদে ২৪ জনকে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছিল বলে অভিযোগ।

আগামী মার্চের মধ্যে ক্যাগের রিপোর্টে উল্লিখিত প্রতিটি বেনিয়ম নিয়ে ব্যবস্থা নিতে হবে। নাহলে কর্মীদের বেতন বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক।বিভাগীয় প্রধানদের সঙ্গে বৈঠকের পর একথা জানালেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী।

সম্প্রতি বাংলাদেশ ভবনে বিভিন্ন বিভাগীয় প্রধান এবং অধ্যাপকদের সঙ্গে বৈঠক করেন উপাচার্য। সেখানেই জানিয়ে দেন, ক্যাগের রিপোর্টে উল্লিখিত প্রতিটি বেনিয়মের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে পদক্ষেপ করতে হবে, যাতে ক্যাগের রিপোর্টের সেই অনুচ্ছেদগুলি পুরোপুরি মুছে যায়। সর্বভারতীয় স্তরে বিশ্ববিদ্যালয়ের মানোন্নয়নের ক্ষেত্রে ক্যাগের রিপোর্ট একটা বড় অন্তরায় বলেও জানান উপাচার্য।

উল্লেখ্য, সুশান্ত দত্তগুপ্ত উপাচার্য থাকাকালীন একাধিক ভবনে অধ্যাপক ও কর্মী পদে ২৪ জনকে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছিল বলে অভিযোগ। বিদ্যুৎবাবু দায়িত্ব নেওয়ার পর ওই ২৪ জনকে শো-কজ করা হয়েছিল। পুরো বিষয়টি খতিয়ে দেখতে একটি তিন সদস্যের কমিটিও গঠন করা হয়। দু'জন রিপোর্ট জমা দিলেও অপরজনের রিপোর্ট এখনও জমা পড়েনি। বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, ওই রিপোর্ট জমা পড়লে প্রাক্তন কোনও বিচারপতির নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। সেই মোতাবেক ওই ২৪ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বন্ধ করুন