বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > IIT Kharagpur Student Death: আইআইটি খড়গপুরের হস্টেলের ছাদ থেকে উদ্ধার ছাত্রীর ঝুলন্ত দেহ, মৃত্যু ঘিরে রহস্য

IIT Kharagpur Student Death: আইআইটি খড়গপুরের হস্টেলের ছাদ থেকে উদ্ধার ছাত্রীর ঝুলন্ত দেহ, মৃত্যু ঘিরে রহস্য

আইআইটি খড়গপুরের হস্টেলের ছাদ থেকে উদ্ধার ছাত্রীর ঝুলন্ত দেহ

আইআইটি ক্যাম্পাসে সরোজিনী নাইডু ও ইন্দিরা গান্ধী নামে দুটি মহিলা হস্টেলের সংযোগকারী ছাদ থেকে উদ্ধার করা হয়েছে সেই ছাত্রীর ঝুলন্ত দেহ। ওই ছাত্রীর নাম দেবিকা পিল্লাই। বয়স ২১ বছর। বি-টেক কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের চতুর্থ বর্ষের ছাত্রী ছিলেন। তাঁর বাড়ি কেরলের চেপাড থানার উত্তর এভুর এলাকায়।

ফের আইআইটি খড়গপুরে পড়ুয়ার মৃত্যুর ঘটনা ঘটল। রিপোর্ট অনুযায়ী, আজ সকালে কেরলের এক ছাত্রীর ঝুলন্ত দেব উদ্ধার হয় হস্টেলের ছাদ থেকে। যা ঘিরে ক্রমেই ঘনিয়ে আসছে রহস্য। ঘটনার খবর পেয়েই কলেজ কর্তৃপক্ষ পুলিশকে খবর দেয়। পুলিশ এসে ছাদ থেকে সেই ছাত্রীর দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্যে পাঠায়। জানা গিয়েছে, আইআইটি ক্যাম্পাসে সরোজিনী নাইডু ও ইন্দিরা গান্ধী নামে দুটি মহিলা হস্টেলের সংযোগকারী ছাদ থেকে উদ্ধার করা হয়েছে সেই ছাত্রীর ঝুলন্ত দেহ। ওই ছাত্রীর নাম দেবিকা পিল্লাই। বয়স ২১ বছর। বি-টেক কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের চতুর্থ বর্ষের ছাত্রী ছিলেন। তাঁর বাড়ি কেরলের চেপাড থানার উত্তর এভুর এলাকায়। (আরও পড়ুন: মিটে গেল ফারাক, ইদে উপহার রাজ্য সরকারের,চমক দিয়ে ফের DA বাড়ল এই সরকারি কর্মীদের)

আরও পড়ন: নিট প্রশ্ন ফাঁস কাণ্ডে উদ্ধার ৬টি চেক, পরীক্ষার্থী পিছু কত করে 'চার্জ' করা হয়?

আরও পড়ুন: ২০২৪ UPSC সিভিল সার্ভিস প্রিলিমস পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত হতে পারে কাট-অফ?

আরও পড়ুন: ৯% ডিএ বাড়িয়ে করা হল ২৩৯ শতাংশ, রাজ্য সরকারি কর্মীদের দেওয়া হবে বকেয়াও

এই ঘটনায় পুলিশ ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। জানা গিয়েছে, দেবিকা খুব সম্প্রতি কেরলে নিজের বাড়ি থেকে ঘুরে এসেছিলেন। এই আবহে হস্টেলে ফেরার পরে তিনি অবসাদে ভুগছিলেন কি না, তা জানার জন্যে দেবিকার সহপাঠীদের সঙ্গে কথা বলছে পুলিশ। এই ঘটনা আদৌ আত্মহত্যা নাকি এর নেপথ্যে অন্য কোনও ঘটনা রয়েছে, তা খতিয়ে দেখতে চাইছে পুলিশ। এদিকে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে দেবিকার দেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্যে। মৃতের পরিবারকে খবর দিয়েছে আইআইটি কর্তৃপক্ষ।

আরও পড়ুন: কিছু জায়গায় অনিয়ম ধরা পড়েছে, নিট প্রশ্নকাণ্ডে 'সুর বদল' ধর্মেন্দ্র প্রধানের

উল্লেখ্য, দু'বছর আগে খড়গপুর আইআইটির তৃতীয় বর্ষের ছাত্র ফয়জান আহমেদের রহস্যমৃত্যুর ঘটনা নতুন করে শিরোনামে উঠে এসেছে সম্প্রতি। সেই ঘটনায় হস্টেল কর্তৃপক্ষ এমনকী পুলিশও প্রথম থেকেই আত্মহত্যা বলে দাবি করে আসছিল। কিন্তু, প্রথম থেকেই পরিবারের দাবি ছিল তাঁকে খুন করা হয়েছে। অবশেষে দ্বিতীয়বার ময়নাতদন্তের প্রায় একবছর পর ফয়জানকে খুন করা হয়েছে বলেই চাঞ্চল্যকর তথ্য উদঘাটিত হয়েছে। জানা যাচ্ছে, প্রথমে তাঁর মাথায় একটি ভারী বস্তু দিয়ে আঘাত করা হয়েছিল এবং ঘাড়ে ছুরি মারা হয়েছিল। তারপর কানের নিচে পিছনের দিকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করা হয়েছিল। এমন তথ্য সামনে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। আর সেই সম্ভাব্য খুনের ঘটনার খবর নিয়ে চাঞ্চল্যের মাঝেই ফের একবার পড়ুয়ার মৃত্যু ঘটল খড়গপুর আইআইটি-তে।

বাংলার মুখ খবর

Latest News

'তাঁকে গুজরাট থেকে আনেন নন-বায়োলজিকাল PM', UPSC প্রধানের পদত্যাগে তোপ কংগ্রেসের অবশেষে রাজ্য সরকারি সংস্থার চাকরির পরীক্ষায় বাধ্যতামূলক বাংলা, বরাদ্দ ১০ মার্কস আমার কাছ থেকে আর কি আশা করে? ODI WC 2019-এর বিতর্ক নিয়ে মুখ খুললেন মহম্মদ শামি বিরাট-রোহিত নেটে ব্যাট করতে চান না তাঁর বিরুদ্ধে! রহস্য ফাঁস মহম্মদ শামির এবার সৌমিত্র-মৌসুমীর জুতোয় পা গলাচ্ছেন গৌরব-দেবচন্দ্রিমা,নতুন রূপে আসছে পরিণীতা Malaysia Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? কবে পালিত হবে কামিকা একাদশী? জেনে নিন সঠিক দিন ক্ষণ তিথি ও পুজোর বিধি ‘২৪ রান দেওয়ার পর ভেবেছিলাম সব শেষ!’রোহিতের পেপ টকেই বদলে যায় চিত্র…ফাঁস অক্ষরের ‘ওদের উপর এবার…’ আরমানের বহুগামিতার প্রভাব পড়ছে সন্তানদের উপর, দাবি পায়েলের সুপ্রিম কোর্টের নির্দের পরই শহর ও সেন্টার ধরে ধরে NEET UG-র ফল প্রকাশ NTA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.