বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > খড়গপুর আইআইটি ক্যাম্পাসে জারি লকডাউন, বন্ধ করা হয়েছে প্রবেশ–প্রস্থান
খড়গপুর আইআইটি (‌ছবি সৌজন্য টুইটার)‌
খড়গপুর আইআইটি (‌ছবি সৌজন্য টুইটার)‌

খড়গপুর আইআইটি ক্যাম্পাসে জারি লকডাউন, বন্ধ করা হয়েছে প্রবেশ–প্রস্থান

  • এই ক্যাম্পাসে ঢোকার মূল প্রবেশদ্বারের বাইরে নিরাপত্তারক্ষীর কড়াকড়ি শুরু হয়েছে।

করোনাভাইরাস থাবা বসিয়েছে ঘরে–বাইরে। এই পরিস্থিতিতে লকডাউন ঘোষণা করল খড়গ্পুর আইআইটি। আজ, মঙ্গলবার থেকে ক্যাম্পাসে লকডাউন ঘোষণা করা হয়েছে। ফলে এখানে ঢোকা–বেরোনো যাচ্ছে না। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, এই ক্যাম্পাসে ঢোকার মূল প্রবেশদ্বারের বাইরে নিরাপত্তারক্ষীর কড়াকড়ি শুরু হয়েছে।

ঠিক কী ঘটেছে খড়গপুর আইআইটি–তে?‌ ক্যাম্পাস সূত্রে খবর, এখানে পড়ুয়া থেকে অধ্যাপকরা করোনা সংক্রমণে আক্রান্ত হয়ে পড়ছিলেন। তাই আজ থেকে সেখানে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ব্যাপক চেকিং চলছে ক্যাম্পাসের বাইরে। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ছাড়া কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। তবে আগে থেকে যাঁদের অনুমতি নেওয়া রয়েছে তাঁদের ঢুকতে দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, প্রত্যেকদিনই বাড়ছে এখানে করোনাভাইরাসের গ্রাফ। ১ জানুয়ারি থেকে আইআইটি–তে ব্যাপক হারে পড়ুয়ারা করোনাভাইরাসে আক্রান্ত হতে থাকে বলে খবর। রাতারাতি ক্যাম্পাসে আক্রান্তের সংখ্যা ৩০০ ছাড়িয়ে যায়। তখনই লকডাউনের ভাবনাচিন্তা শুরু করে কর্তৃপক্ষ। অবশেষে আইআইটি কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় যে, আংশিক নয় পুরো লকডাউন থাকবে ক্যাম্পাসে।

আইআইটি কর্তৃপক্ষ সূত্রে খবর, আজ, মঙ্গলবার ১৮ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত সব বন থাকছে এখানে। পঠনপাঠন থেকে সব পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে খড়গ্পুর আইআইটি। অত্যাবশ্যক দোকানপাট ছাড়া সবকিছু বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখানে এখন ঢোকা–বেরোনোর ক্ষেত্রে যথেষ্ট কড়াকড়ি করা হচ্ছে।

বন্ধ করুন