বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনাভাইরাসের বাড়বাড়ন্তে ১০ দিন বন্ধ খড়গপুর আইআইটি
খড়গপুর আইআইটি (‌ছবি সৌজন্য টুইটার)‌
খড়গপুর আইআইটি (‌ছবি সৌজন্য টুইটার)‌

করোনাভাইরাসের বাড়বাড়ন্তে ১০ দিন বন্ধ খড়গপুর আইআইটি

  • আইআইটি ক্যাম্পাসে সকাল ৭টা থেকে সকাল ১০টা দোকান খোলা থাকবে।পাশাপাশি বিকেল ৫টা থেকে দুঘণ্টা দোকান খোলা থাকবে।

করোনার জেরে এবার বন্ধ থাকবে আইআইটি খড়্গপুরের ক্যাম্পাস। আগামিকাল (শুক্রবার) থেকে ১০ দিনের জন্য ক্যাম্পাস বন্ধ থাকবে বলে জানিয়ে দিয়েছে আইআইটি কর্তৃপক্ষ।ইতিমধ্যে সারা রাজ্যে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আংশিক লকডাউনের সিদ্ধান্ত কার্যকর রয়েছে। রাজ্যে এই মুহূর্তে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে সবকিছুই বন্ধ রয়েছে।

আইআইটি খড়্গপুর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আইআইটি ক্যাম্পাসে সকাল ৭টা থেকে সকাল ১০টা দোকান খোলা থাকবে। পাশাপাশি বিকেল ৫টা থেকে দু'ঘণ্টা দোকান খোলা থাকবে। কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ২৩ মে পর্যন্ত বন্ধ থাকবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস।

করোনা সংক্রমণ প্রতিদিনই রাজ্যে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে।গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ২০,৩৭৭ জন। মৃত্যু হয়েছে ১৩৫ জনের। ৬৯,০০০-এর বেশি নমুনা পরীক্ষা হয়েছে। রাজ্যের পজিটিভিটির হার ২৯ শতাংশেরও বেশি। এছাড়া কলকাতা এবং উত্তর ২৪ পরগনাতে ৪০০০ করে মানুষ করোনা আক্রান্ত হয়েছে। আইআইটি খড়গপুর যেখানে অর্থাৎ পশ্চিম মেদিনীপুরে করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় পশ্চিম মেদিনীপুরে করোনা আক্রান্ত হয়েছেন ৯৪৩ জন অর্থাৎ হাজারের কাছাকাছি।এই পরিস্থিতিতে আর নতুন করে কোনও ঝুঁকি নিতে রাজি নয় আইআইটি কর্তৃপক্ষ।

বন্ধ করুন