বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > IIT: আইআইটি খড়্গপুরের ডিরেক্টরকে তলব আদালতের, হস্টেলে Ragging, ছাত্র মৃত্যু

IIT: আইআইটি খড়্গপুরের ডিরেক্টরকে তলব আদালতের, হস্টেলে Ragging, ছাত্র মৃত্যু

আইআইটি খড়গপুর।

আইনজীবী রঞ্জিত চট্টোপাধ্যায় জানিয়েছেন, আইআইটির ডিরেক্টর যে রিপোর্ট জমা দিয়েছেন তাতে কোনও ছাত্রের নাম নেই। এনিয়ে অসন্তোষ প্রকাশ করেছে বেঞ্চ।এরপরই তিনি পরবর্তী শুনানির দিন ডিরেক্টরকে হাজির থাকার জন্য নির্দেশ দিয়েছেন।

খড়্গপুর আইআইটির এক ছাত্রের অস্বাভাবিক মৃত্য়ুকে কেন্দ্র করে এবার ডিরেক্টরকে ডেকে পাঠাল কলকাতা হাইকোর্ট। হস্টেলের ভেতর Ragging হয়েছিল বলে অভিযোগ। তার জেরেই ছাত্রের অস্বাভাবিক মৃত্য়ু হয়েছিল বলে পরিবারের তরফে দাবি করা হয়েছে।

প্রসঙ্গত গত ১৪ অক্টোবর ২৩ বছর বয়সী ওই ছাত্রের দেহ উদ্ধার করা হয়েছিল হস্টেলের রুম থেকে।আইআইটি কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে কোর্টে গিয়েছিল ছাত্রের পরিবার।

মৃত ছাত্রের অভিভাবকদের তরফের আইনজীবী রঞ্জিত চট্টোপাধ্যায় বলেন, আদালত নির্দেশ দিয়েছে ২০ ডিসেম্বর আইআইটির ডিরেক্টরকে আদালতে উপস্থিত থাকতে হবে। ডিরেক্টর যে রিপোর্ট জমা দিয়েছিলেন তাতে খুশি নন আদালত। সেকারণেই পরবর্তী শুনানিতে ডিরেক্টরকে ডেকে পাঠানো হয়েছে।

আইআইটি গত ২৩ নভেম্বর তিন পাতার রিপোর্ট আদালতে জমা দিয়েছিল। হস্টেলে Ragging এর অভিযোগ উঠেছিল। তার জেরেই এই রিপোর্ট। তবে আইআইটির রেজিস্ট্রারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও তাঁকে ফোনে পাওয়া যায়নি।

এদিকে নভেম্বর মাসে হাইকোর্ট সিঙ্গল বেঞ্চের বিচারক রাজশেখর মান্থা আইআইটি খড়্গপুরের ডিরেক্টরের কাছ থেকে রিপোর্ট চেয়েছিলেন। কারা এই ঘটনায় যুক্ত সেটাও জানতে চাওয়া হয়েছিল। অন্য়দিকে এই ধরনের নির্যাতন নিয়ে আগেও অভিযোগ থাকা সত্ত্বেও কেন কোনও ব্যবস্থা নেওয়া হয়নি সেটাও জানতে চাওয়া হয়েছিল।

এদিকে ওই ছাত্র আদপে অসমের বাসিন্দা। সেকারণে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা এনিয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের কাছে অনুরোধ করেছিলেন যাতে এর তদন্ত অত্যন্ত গুরুত্ব দিয়ে করা হয়।

আইনজীবী রঞ্জিত চট্টোপাধ্যায় জানিয়েছেন, আইআইটির ডিরেক্টর যে রিপোর্ট জমা দিয়েছেন তাতে কোনও ছাত্রের নাম নেই। এনিয়ে অসন্তোষ প্রকাশ করেছে বেঞ্চ।এরপরই তিনি পরবর্তী শুনানির দিন ডিরেক্টরকে হাজির থাকার জন্য নির্দেশ দিয়েছেন।

 

বাংলার মুখ খবর

Latest News

হাসি ভরা মুখে, হাতে ভর্তি শপিং ব্যাগ, হানিমুনে অনুপম-পত্নী প্রশ্মিতা? গেলেন কোথা 'ধর্মের নামে ভোট…',নির্বাচনী লড়াই থেকে মোদীকে নিষিদ্ধ করার দাবিতে আবেদন আদালতে বিজ্ঞাপন নীতিতে বদল আনছে কলকাতা পুরসভা, শহরের দুটি রাস্তা হবে ‘অ্যাড ফ্রি জোন’ শোভাবাজার স্টেশনে ঢুকতেই আটকে ছিল মেট্রো, ৫০ মিনিট পরে স্বাভাবিক হল পরিষেবা! একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? বাড়ির সামনে গুলিবর্ষণের পর প্রথমবার দেখা মিলল সলমনের গাড়ির, কোথায় গিয়েছিলেন 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি অবসান অপেক্ষার, অভিষেকের বিরুদ্ধে ডায়মন্ড হারবারে BJP-র প্রার্থী অভিজিৎ! আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের 'শুভেন্দুকে জানাই', দলের অনুমতি নিয়েই নাকি অভিষেকের সঙ্গে বৈঠক করেছিলেন হিরণ!

Latest IPL News

একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.