বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > টিকার লাইনেও দালালরাজ? মোটা টাকায় লাইন বিক্রির অভিযোগ জলপাইগুড়িতে
করোনা টিকা দেওয়ার কাজ চলছে (প্রতীকী ছবি)
করোনা টিকা দেওয়ার কাজ চলছে (প্রতীকী ছবি)

টিকার লাইনেও দালালরাজ? মোটা টাকায় লাইন বিক্রির অভিযোগ জলপাইগুড়িতে

  • কারোর যখন সর্বনাশ তখন কারোর আবার পৌষমাসও হয়। 

ভ্যাকসিনের অপ্রতুলতা নিয়ে অভিযোগ তুলেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাস্তবিকই বাসিন্দারা যে ভ্যাকসিন পাওয়ার সমস্যায় জেরবার তার নানা অভিযোগ উঠে আসছে জেলায় জেলায়। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে একেবারে তিতিবিরক্ত অবস্থা সাধারণ মানুষের। কিন্তু সেই টিকার লাইনও বিক্রি হচ্ছে মোটা টাকায় এমন অভিযোগ উঠেছে জলপাইগুড়িতে। বিষয়টি স্বাস্থ্য দফতরের কানেও গিয়েছে। তবে এব্যাপারে এখনও সরাসরি কোনও প্রমাণ হাতে পাননি স্বাস্থ্য দফতরের কর্তারা।

স্থানীয় সূত্রে খবর, টিকার লাইনে বিশৃঙ্খলা এড়াতে জলপাইগুড়িতে লাইনে দাঁড়ানো প্রথম ৪০০ জনকে কুপন দেওয়া হচ্ছে। স্বাস্থ্য দফতরের উদ্যোগেই এই কুপন দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এদিকে সেই কুপন ব্যবস্থার ফাঁক গলেই জাঁকিয়ে বসেছে দালালরাজ। অভিযোগ এমনটাই। কিন্তু ঠিক কীভাবে চলছে এই দালালরাজ?

 

বাসিন্দাদের একাংশের দাবি, ভোর রাত থেকে অনেকে টিকার জন্য লাইনে দাঁড়াচ্ছেন।লাইনে দাঁড়ানো ব্যক্তিদের কুপন দিচ্ছে স্বাস্থ্যদফতর। এদিকে ভুয়ো নামে লাইনে দাঁড়িয়ে সেই কুপনের একাংশ তুলে নিচ্ছে দালালদের একাংশ। এরপর লাইনে দীর্ঘক্ষণ না দাঁড়িয়েও টিকা নিতে চান এমন ব্যক্তির কাছে সেই কুপন মোটা টাকায় বিক্রি করে দিচ্ছে দালালরা। সময় বিশেষে সেই কুপনের দাম ৫০০ থেকে ৮০০ পর্যন্ত উঠেছে বলে অভিযোগ।তবে এব্যাপারে স্বাস্থ্য় দফতরের এক কর্তা বলেন, বিশৃঙ্খলা যাতে না হয় সেকারণেই টোকেন ব্যবস্থা চালু হয়েছে। কিন্তু সেক্ষেত্রে দালালরা সক্রিয় বলে খবর পাওয়া যাচ্ছে। কিন্তু এব্য়াপারে নির্দিষ্ট কোনও প্রমাণ পাওয়া যায়নি। বিষয়টি দেখা হচ্ছে।

 

বন্ধ করুন